খণ্ড খণ্ড মিছিল নিয়ে সার্কিট হাউস মাঠে আ. লীগের নেতাকর্মীরা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

খণ্ড খণ্ড মিছিল নিয়ে সার্কিট হাউস মাঠে আ. লীগের নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত হচ্ছে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন। আজ শনিবার ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই নগরীর সার্কিট হাউস মাঠে জড়ো হতে শুরু করেছেন কর্মী-সমর্থকরা। সকাল থেকেই জেলার ১৩টি উপজেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনস্থলে হাজির হচ্ছেন আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা। সম্মেলনে লক্ষাধিক নেতাকর্মীর সমাগম ঘটবে এমনটাই আশা স্থানীয় নেতাকর্মীদের।

সরেজমিন দেখা গেছে, সম্মেলনকে কেন্দ্র করে সার্কিট হাউস মাঠের চারপাশসহ পুরো নগরী ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুন ও তোরণে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে এসব ব্যানার-তোরণ সাঁটিয়েছেন নেতাকর্মীরা। সব মিলে সম্মেলনকে ঘিরে নগরজুড়ে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এখন সবাই প্রধান অতিথিসহ অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

সকাল ১০টা ২৫ মিনিটে দলের সাংস্কৃতিক উপ-কমিটির ব্যবস্থাপনায় দেশাত্মবোধক গানের মাধ্যমে সাংস্কৃতিক পর্ব শুরু হয়। গৌরীপ্রসন্ন মজুমদারের আমরা সবাই বাঙালি গান দিয়ে এ আয়োজন শুরু করেন জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধন করবেন- দলের সম্পাদকমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, সম্মানিত অতিথি থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক। এ ছাড়া প্রধান বক্তা হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেবেন।

এদিকে সম্মেলনকে ঘিরে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থায় সাড়ে ৫০০ পুলিশ সদস্যসহ এপিবিএন সদস্যরাও রয়েছেন।

২০১৬ সালের ৩০ এপ্রিল জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। পরে একই বছরের ১০ অক্টোবর অ্যাডভোকেট জহিরুল হক খোকাকে সভাপতি এবং অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়।

অপরদিকে মহানগর কমিটিতে এহতেশামুল আলম সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে মোহিত উর রহমান শান্তের নাম ঘোষণা করা হয়।

 

Comment here