জয়ার জয়ধ্বনি থামছেই না - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বিনোদন

জয়ার জয়ধ্বনি থামছেই না

বিনোদন প্রতিবেদক ; দুই বাংলার জনপ্রিয় তারকাশিল্পীদের একজন জয়া আহসান। বাংলাদেশের পাশাপাশি কলকাতার সিনেমাতেও নিয়মিত কাজ করে যাচ্ছেন তিনি। হচ্ছেন প্রশংসিত ও পাচ্ছেন স্বীকৃতিও।

এর মধ্যে ভারতের অন্যতম চলচ্চিত্রবিষয়ক সম্মাননা ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা’-এ তিন তিনবার পুরস্কার পেয়েছেন জয়া। এবারও এই পুরস্কারের মনোনয়নের তালিকায় এসেছে তার নাম। তা দেখে অনেকটা স্পষ্ট- ওপার বাংলাতেও জয়ার জয়ধ্বনি থামছেই না।

আগামীকাশ শুক্রবার কলকাতায় বসছে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’র এবারের আসর। এতে সায়ন্তন মুখার্জির ‘ঝরা পালক’ সিনেমার জন্য সমালোচক বিভাগে শ্রেষ্ঠ অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন জয়া আহসান। আর তার সঙ্গে এই পুরস্কার জেতার লড়াইয়ে আছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী- গার্গি রায়চৌধুরী, পিয়ালি সামান্তা, ঋতুপর্ণা সেনগুপ্ত, শুভশ্রী গাঙ্গুলী ও স্বস্তিকা মুখার্জি।

কলকাতায় জোড় গুঞ্জন চলছে, এবারও ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’র পুরস্কার নিজের ঝুলিতেই তুলবেন জয়া। আর এবার পুরস্কার যদি তার ঘরেই আসে, তবে হ্যাটট্রিকের খাতায় নাম লেখাবেন তিনি।

বিষয়টি নিয়ে জয়া নিজেও বেশ চিন্তিত ও উচ্ছ্বাসিত। এই অভিনেত্রীর ভাষ্য, ‘জানি না কি হয়। খুব ভয়ে আছি। আবার এই ভেবে আনন্দ লাগছে এবারও আমার নামটি মনোনয়ন খাতায় এসেছে। এবার যারা মনোনয়ন পেয়েছেন তারা সবাই এই স্বীকৃতির যোগ্য। এখন দেখা যাক কি হয়।’

এর আগে, ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০১৭’ আসরে কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ সিনেমা দিয়ে অর্জনের গল্পটা শুরু করেন জয়া। আর ২০১৮ সালে প্রথমবার জনপ্রিয় শাখায় শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার ঘরে তোলেন তিনি। এরপর ২০২০ সালে ‘রবিবার’ ও ‘বিজয়া’ সিনেমার জন্য জনপ্রিয় শাখায় সেরা অভিনেত্রী (সমালোচক) হিসেবে ফের পুরস্কৃত হন। পরের বছর ‘বিনিসুতোয়’ সিনেমার জন্য সমালোচক পুরস্কার জয় করেন।

 

Comment here