মানবাধিকার লঙ্ঘন নিয়ে যা বলল বিএনপি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মানবাধিকার লঙ্ঘন নিয়ে যা বলল বিএনপি

নিজস্ব প্রতিবেদক : মানবাধিকার লঙ্ঘন বিষয়ে জাতিসংঘের অধীনে গ্রহণযোগ্য তদন্তের স্বার্থে সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়েছে বিএনপি।

আজ বুধবার রাতে দলটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই আহ্বান জানান।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে মির্জা ফখরুল উল্লেখ করেন, জাতিসংঘ  মানবাধিকার হাই কমিশনার মিস মিশেল ব্যাচেলেট এবং তার টিম বাংলাদেশ সফরে এসে এখানকার মানবাধিকার পরিস্থিতি, বিশেষ করে গুম, নির্যাতন, বিচারবহির্ভূত হত্যা, বাক স্বাধীনতা, সভা-সমাবেশ, রাজনৈতিক নিপীড়ন, ডিজিটাল নিরাপত্তা আইনসহ নারীর প্রতি সহিংসতা এবং সংখ্যালঘুদের অধিকার রক্ষার বিষয়ে গণমাধ্যমের নিকট লিখিতভাবে যে বক্তব্য দিয়েছেন-তা দীর্ঘদিন ধরে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজ, বিরোধী মত, জাতীয় এবং আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন এবং বিভিন্ন রাষ্ট্র কর্তৃক প্রকাশিত প্রতিবেদনেরই প্রতিচ্ছবি বলে আমরা মনে করি।

 

 

এই অবস্থায়, সরকারকে অবিলম্বে মানবাধিকার লঙ্ঘনের সঙ্গে সম্পৃক্ত সকলকে জাতিসংঘের তত্ত্বাবধানে নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্ত নিশ্চিত করে দোষীদের বিচারের মুখামুখি করার আহ্বান জানাচ্ছে বিএনপি।

একই সাথে, এই প্রক্রিয়া শুরু করে নিরপেক্ষ, স্বচ্ছ এবং গ্রহণযোগ্য তদন্তের স্বার্থে সরকারের পদত্যাগের আহ্বান জানাচ্ছে। কারণ, বিএনপি বিশ্বাস করে সমস্ত মানবাধিকার লঙ্ঘনের সঙ্গে সরকারের রাজনৈতিক সিদ্ধান্ত রয়েছে।

 

Comment here