মানিকগঞ্জ জেলা লকডাউন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

মানিকগঞ্জ জেলা লকডাউন

মানিকগঞ্জ প্রতিনিধি : চলমান করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় মানিকগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। আজ রোববার সন্ধ্যা ৬টা থেকে তা কার্যকর হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানিয়েছেন করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) এস এম ফেরদৌস।

আজ বিকেল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় উপস্থিত সবার সর্বসম্মতিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে জেলা প্রশাসন থেকে পাঠানো এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউন চলাকালে জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ মানিকগঞ্জে প্রবেশ করতে বা জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না। এ ছাড়া জেলার ভেতরে এক উপজেলা থেকে অন্য উপজেলায় আসা-যাওয়া করা যাবে না। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত কেউ ঘরের বাইরে যেতে পারবেন না।

তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, ওষুধ, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ, সংবাদপত্র সেবা ইত্যাদি লকডাউনের আওতার বাইরে থাকবে। এই আদেশে জরুরি সেবাকাজে নিয়োজিত কর্মী ও যানবাহন চলাচলের ক্ষেত্রে শিথিলতার কথা বলা হয়েছে। তবে অন্যদের চলাচল নিয়ন্ত্রণ করতে জেলার সব প্রবেশ ও বহির্গমন স্থানে পুলিশ প্রশাসনের কড়া নিরাপত্তা থাকবে।

প্রসঙ্গত, গতকাল শনিবার মানিকগঞ্জ সদর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত নতুন একজন শনাক্ত হয়েছেন। এ নিয়ে মানিকগঞ্জে বিভিন্ন উপজেলায় করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা সাত জনে দাঁড়িয়েছে।

Comment here