খেলাধুলা

মেসির জন্য বার্সেলোনায় থাকা ‘কষ্টকর’, জানালেন তার বাবা

স্পোর্টস ডেস্ক:মেসির জন্য বার্সেলোনায় থাকা কষ্টকর হবে বলে জানিয়েছেন তার বাবা হোর্হে মেসি। তবে ম্যানচেস্টার সিটিতে যাওয়ার বিষয়ে এখনো কিছু নিশ্চিত না এবং পেপ গার্দিওলার সঙ্গে কথা হয়নি বলে জানিয়েছেন তিনি।

আজ বুধবার সকালে ব্যক্তিগত বিমানে বার্সেলোনায় অবতারণ করে হোর্হে মেসি সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন। ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে দেখা করার উদ্দেশে তিনি বার্সেলোনায় যান বলে জানিয়েছে গোল ডট কম।

এর আগে গত ২০ আগস্ট ব্যুরোফ্যাক্সের মাধ্যমে মেসি বার্সা ছাড়তে চাওয়ার ইচ্ছার কথা ক্লাবকে জানান মেসি। এরপর তার গন্তব্য নিয়ে নানা জল্পনা-কল্পনা শুরু হয়েছে। ক্লাবের ঊর্ধ্বতন পর্যায় থেকেও তাকে ধরে রাখার চেষ্টা চলছে বলে খবর প্রকাশ হয়েছে।

তবে মেসি যে বার্সায় থাকতে চান না, সেটা গত রোববারই বুঝিয়ে দিয়েছেন। আসেননি ক্লাবের করোনা টেস্টে। পরে সোম ও মঙ্গলবার অনুশীলনেও দেখা যায়নি তাকে।

এরপরই গুঞ্জন ছড়িয়ে পড়ে, রেকর্ড ৭০০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পুরোনো গুরু পেপ গার্দিওয়ালার অধীনে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার।

ফক্স স্পোর্টস ও ইএসপিএন’র প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়। প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, পেপ গার্দিওয়ালার অধীনে খেলবেন মেসি। বার্সেলোনা ছেড়েই দিচ্ছেন তিনি। রেকর্ড ৭০০ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন বিশ্বসেরাদের মধ্যে অন্যতম লিওনেল মেসি।

পাঁচ বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছে মেসি। চুক্তি অনুযায়ী, প্রথম তিন বছর তিনি খেলবেন ম্যানসিটিতে। পরবর্তী দুই বছর খেলবেন সিটি ফুটবল গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটি এফসির হয়ে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে।

কাতালান, স্প্যানিশ ও আর্জেন্টাইন কিছু গণমাধ্যম তাদের নিজেদের প্রতিবেদনে বলেছিল, ম্যানসিটি পাঁচ বছরের জন্য মেসিকে ৭৫০ মিলিয়ন ইউরো দিয়ে কিনতে চায়।

প্রতিবেদনে আরও বলা হয়, মেসিকে প্রথম তিন বছরের জন্য ম্যানসিটি ও পরবর্তী সিটির আরেক দল নিউইয়র্ক সিটিতে খেলতে চুক্তি করছে। এতে ৭৫০ মিলিয়ন ইউরো খরচ করা হবে। মেসি যদি নিউইয়র্ক সিটির জন্য চুক্তি স্বাক্ষর করে, তবে আরও ২৫০ মিলিয়ন ইউরো বোনাস হিসেবে খরচ করা হবে। যদিও পুরো সংবাদটিকে এখনো গুজবই বলছে ব্লিচার রিপোর্ট।

Comment here