আজ থেকে ঢাকার রাস্তায় কড়াকড়ি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আজ থেকে ঢাকার রাস্তায় কড়াকড়ি

নিজস্ব প্রতেবেদক : করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আজ বৃহস্পতিবার থেকে ঢাকার রাস্তায় কড়াকড়ি আরোপ হয়েছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনীও মাঠে রয়েছে। আজ থেকে কাউকেই রাস্তায় থাকতে দেওয়া হবে না, থাকলেও পড়তে হবে জেরার মুখে।

গত মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ১০ দিনের ছুটি সরকারি ও বেসরকারি অফিস এবং আদালতের জন্য প্রযোজ্য। সংবাদপত্রসহ অন্যান্য জরুরি কার্যাবলির জন্য এই নির্দেশনা প্রযোজ্য নয়।

গতকাল বুধবার ঢাকা মেট্রাপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেন, ‘যাদের প্রয়োজন আছে, তারা অবশ্যই চলতে পারবেন। তবে যাদের প্রয়োজন নেই, তারা যেন রাস্তায় বের না হন, সেটা নিশ্চিত করা হবে।’

পুলিশের একটি সূত্র জানিয়েছে, আজ থেকে লোকজন যাতে রাস্তায় বের না হতে পারে, সেটা নিশ্চিত করতে বলেছেন আইজিপি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী। গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মকর্তাদের এ নির্দেশনা দিয়েছেন তিনি।

গতকাল থেকেই সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ শুরু করেছে সশস্ত্র বাহিনী। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় গিয়ে নাগরিকদের সঙ্গনিরোধ বিষয়টি নিশ্চিত করেছে তারা।

এর আগে গত রোববার এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব এবং সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসরকারি প্রশাসনকে সহায়তা দিতে সশস্ত্র বাহিনী নিয়োজিত হওয়ার সিদ্ধান্তের কথা জানান।

এরপর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তররের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদেশ থেকে ফিরে আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টিন নিশ্চিত করাই হবে সশস্ত্র বাহিনীর মূল লক্ষ্য।

Comment here