আবারও নাঈমের আক্রমণ, আরভিনের প্রতিরোধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

আবারও নাঈমের আক্রমণ, আরভিনের প্রতিরোধ

ক্রীড়া প্রতিবেদক : হারের বৃত্ত ভাঙতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট দল। তাই জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে জয়ের বিকল্প ভাবছেন না টাইগাররা। একমাত্র টেস্টে টস জিতে ব্যাটিং করছে জিম্বাবুয়ে।

বাংলাদেশ একাদশ সাজিয়েছে দুই পেসার ও দুই স্পিনার নিয়ে। শুরুতেই পেসার আবু জায়েদ রাহী ওপেনার কাসুজাকে ফিরিয়ে শুভসূচনা এনে দিয়েছিলেন। সেই ধাক্কা সামলে বাংলাদেশকে অস্বস্তিতে ফেলে দিচ্ছিলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। নাঈম হাসান টানা তিন উইকেট তুলে নিয়ে স্বস্তি এনে দেন বাংলাদেশ শিবিরে।

আজ শনিবার সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৭৯ ওভারে চার উইকেট হারিয়ে ১৯৫ রান। ক্রিজে আছেন মারুমা ৩ ও আরভিন ৯০ রানে। সতীর্থরা সাজঘরে ফিরে গেলেও আরভিন পরীক্ষা নিচ্ছেন টাইগার বোলারদের।

ইনিংসের আট ওভারের সময় আবু জায়েদ রাহী ওপেনার কাসুজাকে সাজঘরে পাঠান। তার ব্যাট থেকে আসে ২৪ বলে মাত্র ২ রান। নাঈম হাসানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে মাসভাউরে-আরভিন ১১১ রানের জুটি গড়ে দলকে নিয়ে গেছেন চালকের আসনে। মাসভাউরে আউট হলে ভাঙে শতাধিক রানের এই জুটি। ব্যাক্তিগত ৬৪ রানে নাঈম হাসানের ঘুর্ণিতে পরাস্ত হয়ে তার হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। তার ব্যাট থেকে আসে ১৫২ বলে ৬৪ রান। মাসভাউরের নিখুঁত টেস্ট ইনিংসটি সাজানো ছিলো ৯টি চারের মারে।

এরপরেই মাঠে আসে ব্রেন্ডন টেইলর। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে বেশিদূর এগোতে দেননি নাঈম। তাকে বোল্ড করে সাজঘরে পাঠান এই স্পিনার। টেইলরের ব্যাট থেকে আসে মাত্র ১০ রান। টেইলর আউট হলে ক্রিজে এসে সাবলীল খেলা খেলতে শুরু করেন সিকান্দার রাজা। তাকেও বেশি এগোতে দেননি নাঈম হাসান। ১৮ রানে লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে তাকেও ফেরান সাজঘরে।

দুই পেসার আবু জায়েদ রাহী-এবাদত হোসেন কৃপণ বোলিং করছেন। রাহী এক উইকেটের দেখা পেলেও এবাদত এখনো খালি হাতে। স্পিনার তাইজুল ইসলামকে দুই জিম্বাবুয়ে ব্যাটসম্যান খেলছেন বেশ আরামেই। তার ১৫ ওভারে ৬১ রান তুলে নেন সফরকারীরা। নাঈম হাসান শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং করছেন, নিজের ২০ তম ওভারে এসে দেখা পেয়েছেন  উইকেটের।

Comment here