‘আমরা এই মুহূর্তে মৃত্যুর তথ্যটা দিতে পারছি না’ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

‘আমরা এই মুহূর্তে মৃত্যুর তথ্যটা দিতে পারছি না’

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কতজন মারা গেছে বা আদৌ কারও মৃত্যু হয়েছে কিনা- এ সংক্রান্ত কোনো তথ্য দিতে পারেনি স্বাস্থ্য অধিদপ্তর। নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে সব তথ্য জানালেও মৃত্যুর ব্যাপারে ওয়েবসাইটে তথ্য দিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ কথা জানান তিনি। অধ্যাপক নাসিমা বলেন, ‘আমরা এই মুহূর্তে মৃত্যুর তথ্যটা আপনাদের দিতে পারছি না, আমরা প্রেস রিলিজে দিয়ে দেব।’

ব্রিফিংয়ে তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৬ হাজার ৩৮২টি। নমুনা পরীক্ষা করেছি ৫ হাজার ৮৬৭টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৭০৬ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ১২ হাজার ৪২৫ জন। সুস্থ হয়েছে ১৩০ জন। মোট সুস্থ হয়েছে ১ হাজার ৯১০ জন।’

এর আগে বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৭৯০ জন, মৃত্যু হয় ৩ জনের। নমুনা সংগ্রহ হয়েছে ৬ হাজার ৭৭১টি এবং নমুনা পরীক্ষা হয়েছে ৬ হাজার ২৪১টি। তার আগের দিন মঙ্গলবার শনাক্ত হয় ৭৮৬ জন, মারা যায় ১ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

Comment here