আমাদের প্রধান লক্ষ্য সামগ্রিক উন্নয়ন : প্রধানমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

আমাদের প্রধান লক্ষ্য সামগ্রিক উন্নয়ন : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারত আমাদের বন্ধু। আমি যখনই ভারতে আসি, এটা আমার জন্য খুবই আনন্দের। বিশেষ করে আমাদের মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদানের কথা আমরা সবসময় স্মরণ করি।

আজ মঙ্গলবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে গার্ড অব অনার গ্রহণ শেষে তিনি এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,  ‘আমাদের প্রধান লক্ষ্য হলো- সামগ্রিকভাবে আমাদের জনগণের উন্নয়ন, দারিদ্র্য বিমোচন এবং অর্থনীতির উন্নয়ন। এই ইস্যুতে আমি মনে করি আমাদের দুটি দেশ একসঙ্গে কাজ করছে। এতে শুধু ভারত ও বাংলাদেশের মানুষই নয়, সমগ্র দক্ষিণ এশিয়ার মানুষ উন্নত জীবন পেতে পারে। এটাই আমাদের মূল লক্ষ্য। আমরা একে অপরকে সহযোগিতা করছি।’

 

 

এ সময় ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সহযোগিতার জন্য ভারতকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান শেখ হাসিনা। তিনি বলেন, ‘তিনি বলেন, ছয় বছর আমি এখানে ছিলাম। বন্ধুত্বের মাধ্যমে যেকোনো সমস্যা সমাধান সম্ভব।’

আজ সকাল সাড়ে ৯টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান ভারেতর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদিসহ তার মন্ত্রী সভার সদস্যরা রাষ্ট্রপতি ভবনের ফোরকোর্টে রাষ্ট্রীয় রীতিতে শেখ হাসিনাকে স্বাগত জানান।

এর আগে শেখ হাসিনাকে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রার মাধ্যমে রাষ্ট্রপতি ভবনের সামনে নিয়ে যাওয়া হয়। এরপর তার সম্মানে গান স্যালুট দেওয়া হয়। প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে গতকাল নয়াদিল্লি গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে দিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে।

 

Comment here