ইভিএম ব্যবস্থাপনায় থাকবে সেনাবাহিনী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

ইভিএম ব্যবস্থাপনায় থাকবে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবস্থাপনায় সশস্ত্র বাহিনীর ৫ হাজার ২৮০ জন সদস্য মোতায়েন থাকবে।

আজ রোববার দুপুরে নির্বাচন ভবনের নিজ দপ্তরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদিকদের এ কথা জানান।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, ‘‌‌দুই সিটির ভোটের জন্য প্রয়োজনীয় ইভিএম ছাড়াও ৫০ শতাংশ বেশি ইভিএম প্রস্তুত থাকবে। ইভিএমে ভোটের ক্ষেত্রে স্বচ্ছতা থাকবে, স্বচ্ছতায় কোনো সমস্যা নেই। আমাদের সকল প্রকার প্রস্তুতি নেওয়া আছে, যাতে করে প্রার্থীরা সন্তুষ্ট থাকতে পারেন, সে ব্যাপারে আমাদের পদক্ষেপ থাকবে।’

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, ‘‌ইভিএমে প্রতি কেন্দ্রের টেকনিক্যাল সাপোর্টের জন্য দুজন করে সেনা সদস্য থাকবে। কোনো সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক ভোট বন্ধ করে দেওয়া হবে। ইভিএমে ভোটে অস্বচ্ছতার কিছু নাই।’

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যারা

ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। আর দক্ষিণ সিটি করপোরেশনে বর্তমান মেয়র সাঈদ খোকনের জায়গায় মনোনয়ন পেয়েছেন সাংসদ ব্যারিস্টার ফজলে নূর তাপস।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র পদে মনোনয়ন পেয়েছেন যারা

ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি মেয়রপ্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল আর দক্ষিণ সিটি করপোরেশনে মেয়রপ্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

প্রসঙ্গত, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। এর আগে ৩১ ডিসেম্বর দুই সিটির নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি।

Comment here