উন্নয়নের জন্য শান্তি একান্ত দরকার : প্রধানমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

উন্নয়নের জন্য শান্তি একান্ত দরকার : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে সমাজকে রক্ষার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশের বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা একান্ত দরকার। দেশের মানুষের শক্তিকে আমাদের উন্নয়নের কাজে লাগাতে হবে। গতকাল বৃহস্পতিবার সকালে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) কর্মকর্তা-কর্মচারীদের জন্য নবনির্মিত দুটি আবাসিক ভবন ও একটি অফিসার্স মেস উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা সেনানিবাসের এই অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন। পরে প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রেস সচিব জানান, বক্তব্যে প্রধানমন্ত্রী বলেছেন, তার সরকার দেশকে জাতির পিতার কাক্সিক্ষত অবস্থানেই নিয়ে যেতে চায়, যেখানে দেশের প্রত্যেক মানুষ পেট ভরে খাবে, হেসেখেলে সুন্দরভাবে বাঁচবে। প্রধানমন্ত্রী বলেন, আমরা সেটিই করতে চাই। তাই দেশে শান্তি বজায় রাখা একান্ত দরকার। জঙ্গিবাদ, সন্ত্রাস বা দুর্নীতি ও মাদকের হাত থেকে সমাজকে আমাদের রক্ষা করতে হবে। এ জন্য আমাদের সবারই স্ব-স্ব কর্মস্থলে দায়িত্ব রয়েছে।

স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সশস্ত্র বাহিনী একান্ত অপরিহার্য উল্লেখ করে প্রধানমন্ত্রী যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনকালে সশস্ত্র বাহিনীকে স্বাধীন দেশের উপযোগী করে গড়ে তোলায় জাতির পিতার বিভিন্ন পদক্ষেপও উল্লেখ করেন। প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার প্রতিরক্ষা

নীতিমালার আলোকেই তার সরকার সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে কাজ করে যাচ্ছে।

ডিজিএফআইয়ের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মাদ সাইফুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন। প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টা মেজর জেনারেল (অব) তারিক আহমেদ সিদ্দিক, প্রতিরক্ষা সচিব আবু হেনা মোস্তফা কামাল এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জেল হোসেন মিয়া অন্যদের মধ্যে গণভবন প্রান্তে উপস্থিত ছিলেন।

সশস্ত্র বাহিনীর সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, নিষ্ঠার সঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের প্রতি, মানুষের প্রতি আপনারা কর্তব্য পালন করবেন সেটিই আমাদের কামনা। তিনি বলেন, ইতিহাসকে জানতে হবে, দেশকে জানতে হবে, দেশকে ভালোবাসতে হবে। দেশের জন্য কাজ করতে হবে, দেশের মানুষের জন্য কাজ করতে হবে, সাধারণ মানুষের জন্য কাজ করতে হবে।

দেশের জন্য কাজ করার শিক্ষা নিজের মা-বাবার কাছ থেকেই পেয়েছেন উল্লেখ করে বঙ্গবন্ধুকন্যা বলেন, দেশের প্রতি যদি ভালোবাসা না থাকে, মানুষের প্রতি দায়িত্ববোধ না থাকে, কর্তব্যবোধ না থাকে, তা হলে কোনো দায়িত্বই সঠিকভাবে পালন করা যায় না।

 

Comment here