এবার বড় পর্দায় রানুর জীবনযুদ্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বিনোদনহলিউড

এবার বড় পর্দায় রানুর জীবনযুদ্ধ

রানাঘাটের প্ল্যাটফর্ম থেকে সোজা হিমেশ রেশমিয়ার ঝাঁ চকচকে স্টুডিওতে পৌঁছে যাওয়া রানু মণ্ডলকে নিয়ে এবার আসছে নতুন চমক। ভারতের নদিয়ার বোগোপাড়ার বাসিন্দা রানুর জীবনযুদ্ধ তুলে ধরা হবে বড় পর্দায়। সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বর মাস থেকেই শুরু হয়ে যাবে সিনেমার কাজ।

ছবি পরিচালক নবাগত হৃষীকেশ মণ্ডল। তবে এই পরিকল্পনার পিছনে যিনি রয়েছেন, তিনি ক্যাকটাসের গায়ক সিদ্ধার্থ রায় ওরফে সিধু। ছবির সঙ্গীত পরিচালকও তিনি। আর ছবিতে একাধিক গান গাইবেন রানু নিজেই।

বর্তমান মুম্বাইয়ে হিমেশ রেশমিয়ার সঙ্গে গানের রেকর্ডিংয়ে ব্যস্ত সময় পার করছেন রানু। সঙ্গে আছেন এই গায়িকাকে তুলে আনার নেপথ্য নায়ক অতীন্দ্র চক্রবর্তী। অতীন্দ্র বলেন, ‘হ্যাঁ, সিধুদার সঙ্গে আমার কথা হয়েছে। এখন ২ তারিখ পর্যন্ত সম্ভবত এখানে থাকতে হবে। ফিরে গিয়ে বিস্তারিত কথা বলব। এখানকার কয়েকজন পরিচালকও এই বিষয়টি নিয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন।’

অন্য দিকে, সিধুর বক্তব্য, ‘আমি রানুর গান শুনেছি। বেশ ভালো গাইছেন। তার চেয়েও বড় কথা হিমেশ রেশমিয়া রানুদিকে একটা সুযোগ দিয়েছেন। ফলে এটা আশা করা যেতেই পারে আগামী ছ’মাস অন্তত এই ক্রেজটা থাকবে। এই সময়ের মধ্যে তিনি এই ধারাটা বজায় রাখলে অবশ্যই তা গানের জন্য ভালো খবর।’

দীর্ঘদিন আগে স্বামীর সঙ্গে কাজের সন্ধানে মুম্বাই গিয়েছিলেন রানু। অভিনেতা ফিরোজ খানের বাড়িতে তিনি কাজও করতেন। সেখানে থাকার সূত্রে হিন্দি বলা এবং শব্দ উচ্চারণে দক্ষতা অর্জন করেন। তারপর নদিয়াতে ফিরে আসার কিছুদিন পর স্বামী মারা যান। বিয়েও দিয়ে দেন মেয়েদের। নিজের মাসি-মেসো একা হয়ে যাওয়া রানুকে নিজেদের বাড়িটি দিয়ে দেন। কিন্তু থাকার জায়গা হলেও খাবেন কী? অতএব রানু খাবারের সন্ধানে রোজ হাজির হওয়া শুরু করেন রানাঘাট স্টেশনের পাঁচ নম্বর প্ল্যাটফর্মে।

চলতি বছরের ২৭ তারিখ ওই প্ল্যাটফর্মে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে গিয়ে অতীন্দ্র নিজের মোবাইলে রেকর্ড করেন রানুর কণ্ঠে লতা মুঙ্গেশকরের গান। সোশ্যাল মিডিয়ায় তা পোস্ট করা হয়। ২৪ ঘণ্টার মধ্যে ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। আর ফিরে তাকাতে হয়নি এই ফুটপাতের গায়িকাকে।

Comment here