ওসি প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরও এক মামলা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
চট্টগ্রামসমগ্র বাংলা

ওসি প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরও এক মামলা

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ে মিজানুর রহমান নামের একজনকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে টেকনাফ থানার প্রত্যাহারকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশসহ ১৩ জনের বিরুদ্ধে আরও একটি মামলার আবেদন করা হয়েছে। আজ রোববার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) হেলাল উদ্দীনের আদালতে এই মামলার আবেদন করা হয়েছে।

নিহত মিজানুর রহমানের বড়বোন নূর নাহার বাদী হয়ে এই দুই মামলার আবেদন করেন। মামলায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে প্রধান আসামি করা হয়েছে। নিহত মিজানুর রহমান হোয়াইক্যংয়ের জিমনখালী এলাকার বাসিন্দা। বাদী পক্ষের আইনজীবী জুলখার নাইন জিল্লুর সাংবাদিকদের এই তথ্য জানান।

মামলার আবেদনে বাদী উল্লেখ করেন, মিজানুর রহমান একজন কাজ করে খাওয়া মানুষ। গত ৪ এপ্রিল টেকনাফ থানা পুলিশের একটি দল তাকে আটক করে নিয়ে যায়। এরপরও পুলিশ তার বাড়িঘর, আসবাবপত্র ভাঙচুর করে। ২০ লাখ টাকা দাবি করে পুলিশ। না দিলে ক্রসফায়ারে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়। বাধ্য হয়ে পরিবার নানাভাবে চেষ্টা করে ২ লাখ টাকা জোগাড় করে পুলিশকে দেন। কিন্তু আরও ১৮ লাখ টাকা দিতে না পারায় ৫ এপিল রাত সাড়ে ১১টার দিকে নিজের এলাকায় এনে মিজানুর রহমানকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে।

 

আইনজীবী জুলখার নাইন জিল্লুর বলেন, ‘ফৌজদারি মামলার এজাহারটি আমলে নিয়েছেন আদালত এবং ওই ঘটনা সংক্রান্ত অন্য মামলা আছে কিনা তা আগামী ১০ নভেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে টেকনাফ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।’

Comment here