কক্সবাজারের উখিয়ায় ডাকাত-ইয়াবা বাহিনীর হামলায় নারীসহ রক্তাক্ত ৪ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কক্সবাজারের উখিয়ায় ডাকাত-ইয়াবা বাহিনীর হামলায় নারীসহ রক্তাক্ত ৪

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গা অধ্যুষিত বালুখালীতে জমি দখল করতে গিয়ে ইয়াবা ব্যবসায়ী জলু ও মিয়ার নেতৃত্বে ভাড়াটিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছে ৩ জন। আশংকাজনক অবস্থায় আহতদের প্রথমে উখিয়া হাসপাতালে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রবিবার (২১ জুন) ভোর ৩ টার দিকে উখিয়া বালুখালীর ছড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের ভাই ফোরকান চৌধুরী জানান, বেশ কিছুদিন ধরে এলাকার চিহ্নিত ডাকাত ও ইয়াবা ব্যবসায়ী জলু ও তাঁর শ্যালক মিয়াবাহিনী বালুখালী রাস্তার পাশে থাকা তাঁর জমি জবরদখল করার পায়ঁতারা চালিয়ে আসছিল। ইতিপূর্বেও তাঁরা বিভিন্নভাবে চেষ্টা করেছে জমি দখলে নিতে। এরই ধারাবাহিকতায় রবিবার ভোরে ঘুমন্ত থাকা অবস্থায় জলু ও মিয়াবাহিনীর নেতৃত্বে ৭০/৮০ জনের ভাড়াটিয়া রোহিঙ্গা সন্ত্রাসী মিলে একযোগে ধারালো দা, কিরিচ ও লাটিসোঁটা নিয়ে হামলা চালায় ।

এ সময় বাধা দিতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয় সাইফুল ইসলাম (৩০) আরাকান মিয়া (৩৫),খালেদা(২৫)। এ সময় সন্ত্রাসীররা বাড়ি ঘরে ব্যাপক লুটপাট ও ব্যাপক ভাংচুর চালায়। সন্ত্রাসীদের কিরিচের আঘাতে সাইফুল ও ফোরকানের দু’পা ভেংগে গেছে। তাদের প্রথমে উখিয়া হাসপাতালে নেওয়া হলেও অবস্থার অবনতি হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যপারে মামলার প্রস্তুতি চলছে বলে আহত ফোরকান চৌধুরী জানান।

এ ব্যাপারে উখিয়া থানার ওসি মর্জিনা আকতার মর্জুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,এ বিষয়ে এখনো অভিযোগ পায়নি,অভিযোগ পাওয়া গেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া
হবে।

Comment here