কমলাপুর নাকি বাঙলা কলেজ মাঠ, সিদ্ধান্ত আজ রাতেই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কমলাপুর নাকি বাঙলা কলেজ মাঠ, সিদ্ধান্ত আজ রাতেই

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে বৈঠক করেছে বিএনপি প্রতিনিধি দল। বৈঠকে সমাবেশের জন্য নয়াপল্টন দলীয় কার্যালয়ের সঙ্গে নতুন করে কমলাপুর স্টেডিয়াম মাঠের নাম প্রস্তাব করেছে বিএনপি। তবে ডিএমপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানের সঙ্গে নতুন করে মিরপুর বাঙলা কলেজ মাঠের নাম প্রস্তাব করা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাতে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু সাংবাদিকদের বলেন, ‘পুলিশের পক্ষ থেকে মিরপুর বাংলা কলেজ মাঠে সমাবেশ করার প্রস্তাব করা হয়। তবে বিএনপির পক্ষ থেকে কমলাপুর স্টেডিয়ামে সমাবেশের স্থান হিসেবে প্রস্তাব করা হয়েছে। রাতেই এসব স্থান পরিদর্শন করে সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া আটক নেতাকর্মীদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিএনপির প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরের প্রবেশ করে। প্রতিনিধি দলে ছিলেন- অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আহমেদ আজম খান, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এদিকে, বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ঢাকা মহানগর কমিশনারের সঙ্গে বৈঠকের পর প্রতিনিধি দল গণসমাবেশ বাস্তবায়ন কমিটির উপদেষ্টা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় বৈঠকে বসেছেন। ধারণা করা হচ্ছে, এই বৈঠক থেকে স্থান নির্বাচনের চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় ঢাকা বিভাগীয় গণসমাবেশের স্থান নির্বাচন নিয়ে কয়েক দিন ধরে ডিএমপির সঙ্গে দফায় দফায় বৈঠক করলেও কোনো ঐকমত্যে পৌঁছাতে পারেনি বিএনপি। সরকার এবং পুলিশ বলছে, জনসমাবেশ করতে হলে খোলা মাঠেই করতে হবে। তবে শুরু থেকেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সমাবেশ করতে অনড় ছিল বিএনপি। গতকাল বুধবার নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ এবং দলীয় কার্যালয়ে ডিবি পুলিশের অভিযান ও ব্যাপক ধরপাকড়ের পর আজ বৃহস্পতিবার ডিএমপির কমিশনারের সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত বদলায় তারা।

 

Comment here