করোনা ইস্যুতে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

করোনা ইস্যুতে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

মুহম্মদ আকবর : দেশের অর্থনীতিতে করোনা ভাইরাসের নেতিবাচক প্রভাব পড়েছে। এ থেকে উত্তরণে বিশেষ কর্মপরিকল্পনার ঘোষণা করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১০টায় গণভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেবেন তিনি।

গতকাল প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গণভবনে যাতে লোকসমাগম কম হয়, সে জন্য সংবাদ সম্মেলনে সব সাংবাদিকের প্রবেশাধিকার থাকবে না। শুধু বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের সাংবাদিকরাই উপস্থিত হবেন। সংবাদ সম্মেলনটি টেলিভিশন ও বেতার সরাসরি সম্প্রচার করবে।

গণভবন ও দলীয় সূত্রে জানা গেছে, সংবাদ সম্মেলনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, তথ্যমন্ত্রী, ত্রাণ প্রতিমন্ত্রীসহ বেশ কয়েকজন সাবেক ও বর্তমান মন্ত্রীকে নিয়ে বিশেষ বৈঠক করতে পারেন। এতে চলমান পরিস্থিতে করণীয় বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

গণভবন সূত্র জানায়, দেশের এই পরিস্থিতে এখনো যেসব মন্ত্রী, এমপি ও দলীয় নেতা গা-ঢাকা দিয়ে আছেন, তাদের বিষয়েও হুশিয়ারি আসতে পারে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার করোনা মহামারী মোকাবিলার জন্য মন্ত্রী, এমপি ও দলের নেতাদের নির্দেশনা দিয়েছেন। যারা এই নির্দেশনা উপেক্ষা করেছেন তাদের তালিকা হচ্ছে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গা-ঢাকা দেওয়া মন্ত্রী, এমপি ও নেতাদের তালিকা ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পৌঁছে গেছে।

এ বিষয়ে আওয়ামী লীগের দুইজন প্রেসিডিয়াম সদস্য আমাদের সময়কে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পরিস্থিতি মোকাবিলায় দিনরাত কাজ করছেন। সারাবিশ্বের পরিস্থিতি থেকে ধারণা নিচ্ছেন। এমন অবস্থায় যারা প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে নিজেকে জনগণের কাছ থেকে দূরে রেখেছেন, তাদের বিষয়ে সংবাদ সম্মেলনপূর্ববর্তী বৈঠকে আলোচনা হবে।

Comment here