গ্রাহকের তথ্য পাচারের অভিযোগ্র গ্রামীণফোনের বিরুদ্ধে পুলিশের মামলা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
অন্যান্য

গ্রাহকের তথ্য পাচারের অভিযোগ্র গ্রামীণফোনের বিরুদ্ধে পুলিশের মামলা

নিজস্ব প্রতিবেদক:সার্ভার থেকে গ্রাহকের তথ্য পাচার করে প্রতারক চক্রকে দেওয়ার অপরাধে গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। মামলায় গ্রামীণফোন ছাড়াও কাস্টমার কেয়ারের একজন প্রতিনিধিসহ দুজনকে আসামি করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুন অর রশীদ তার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। গ্রাহকের অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজধানীর হাতিরঝিল থানায় এই মামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এই প্রতারকচক্র বিভিন্ন ধনাঢ্য গ্রাহকের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়ে পরবর্তীতে সেগুলো ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে অর্থ আদায় করত। সামাজিক হয়রানি ও মর্যাদাহানির ভয়ে অনেকে তাদের অর্থ দিতে বাধ্য হয়। এরই মধ্যে এই মামলায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলেন গ্রামীণফোনের কাস্টমার সার্ভিস ম্যানেজার রুবেল মাহমুদ অনিক ও প্রতারক পারভীন আক্তার।

ডিসি হারুন বলেন, ‘গ্রামীণফোন কাস্টমার সার্ভিস সেন্টারে কর্মরত রুবেল মাহমুদ অনীক টাকার বিনিময়ে গ্রাহকদের সিম রেজিস্ট্রেশনে ব্যবহৃত গোপনীয় তথ্য একটি সংঘবদ্ধ ব্ল্যাকমেইলিং চক্রকে সরবরাহ করেছে। যে তথ্যগুলো ব্যবহার করে এই চক্রটি অসংখ্য লোককে ব্ল্যাকমেইল করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।’

Comment here