চীনের সঙ্গে আবারও শুরু হচ্ছে বাংলাদেশের বিমান চলাচল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

চীনের সঙ্গে আবারও শুরু হচ্ছে বাংলাদেশের বিমান চলাচল

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের কারণে বন্ধ থাকার পর আবারও চালু হচ্ছে চীনের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল। চীনের গুয়াংজু থেকে ঢাকা রুটে আগামী বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীবাহী ফ্লাইট চালু হচ্ছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ফ্লাইট বিজি-৩৬৬ স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে চীনের গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ফিরতি ফ্লাইট বিজি-৩৬৭ ওই দিন গুয়াংজু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে ঢাকায় পৌঁছাবে রাত সাড়ে ৯টায়।

আজ মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু হওয়া উপলক্ষে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মো. যাহিদ হোসেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন। আজ ঢাকাস্থ চীনা দূতাবাসে অনুষ্ঠিত এ সাক্ষাতে ঢাকা-গুয়াংজু রুটে বিমানের যাত্রীবাহী ফ্লাইট পরিচালনার বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়। এ ছাড়াও বিমানের এমডি ও সিইও চীনের রাষ্ট্রদূতের সঙ্গে ঢাকা-কুনমিং রুটে ফ্লাইট পরিচালনার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

চীনের রাষ্ট্রদূত তাদের দেশে বিমানের নিয়মিত ফ্লাইট পরিচালনার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং দুই দেশের মধ্যে বিমানের ফ্লাইট বৃদ্ধির বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যাত্রীরা বিমানের যে কোনো বিক্রয় কেন্দ্র থেকে ঢাকা-গুয়াংজু রুটের প্রথম যাত্রীবাহী ফ্লাইটের টিকেট কিনতে পারবেন। তবে আসার ক্ষেত্রে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকেও টিকেট কেনা যাবে।

এ ছাড়া যাত্রীদের বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের ওয়েবসাইট (http://bd.china-embassy.gov.cn/lsyw/lsxx/) ও বিমানের ওয়েবসাইটে প্রদত্ত (https://www.biman-airlines.com/travelAdvisory) হালনাগাদ ট্রাভেল অ্যাডভাইজরি অনুসরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

 

Comment here