চীন ফেরত ছাত্রকে রংপুর হাসপাতাল থেকে ঢাকায় আনা হচ্ছে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রংপুরসমগ্র বাংলা

চীন ফেরত ছাত্রকে রংপুর হাসপাতাল থেকে ঢাকায় আনা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : বমি বমি ভাব নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া চীন ফেরত দ্বিতীয় শিক্ষার্থীকে ঢাকায় পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎকরা। তাকে বহনকারী অ্যাম্বুলেন্স এরইমধ্যে ঢাকায় রওনা হয়েছে।

আজ রোববার দুপুরে হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক নারায়ণ চন্দ্র এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘চীন ফেরত ওই শিক্ষার্থীকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে।’

তিনি বলেন, এ সংক্রান্ত বিস্তারিত তথ্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জানানো হয়েছে। সেখান থেকে বিস্তারিত জানানো হবে।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবালা ইউনিয়নের মদনপুর গ্রামের আলামিন (৩০) নামে ওই ছাত্র গতকাল রোববার সকালে চীন থেকে বাংলাদেশে আসেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান বলেন, ‘শ্বাসকষ্ট ও বমি’ হওয়ায় ওই শিক্ষার্থীকে রাত সাড়ে ১০টায় হাসপাতালে আনা হয়। তাকে “আইসোলেশনে” রাখা হয়েছে।’

ওই ছাত্র সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশে ফেরেন বলে তিনি জানান।

এর আগে চীন ফেরত আরেক ছাত্র রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তবে তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ নেই বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

Comment here