ছুরিকাঘাতে আ.লীগ সদস্য খুন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ছুরিকাঘাতে আ.লীগ সদস্য খুন

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : বগুড়ার শাজাহানপুর উপজেলার এক গ্রামের মাতব্বর ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবদুল হাকিম (৬৫) ছুরিকাঘাতে খুন হয়েছেন। নিহত আবদুল হাকিম উপজেলার গোহাইল ইউনিয়নের বেড়াগাড়ি গ্রামের বাসিন্দা।

গতকাল শনিবার রাত পৌনে ৯টার দিকে স্থানীয় বাজার থেকে বাড়ি ফেরার পাথে খুন হন আবদুল হাকিম। আজ রোববার দুপুরে লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

গ্রামের সালিসে শাকিল হোসেন (২১) নামের এক যুবককে মারপিট করার জের ধরে ওই আওয়ামী লীগ সদস্য খুন হতে পারেন বলে ধারণা করছে পুলিশ। ওই ঘটনায় জড়িত থাকার সন্দেহে শাকিলকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

স্থানীয় বাসিন্দারা জানান, আবদুল হাকিম গ্রামের বিভিন্ন বিষয় নিয়ে সালিস করে থাকেন। সম্প্রতি গ্রামের বেশ কয়েকজন কৃষকের খড়ের গুদামে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনার সঙ্গে জড়িত হিসেব ওই গ্রামের সাজ্জাদের ছেলে শাকিলকে শনাক্ত করে গ্রামবাসী। পরে গ্রামে সালিস ডাকা হয়। সেখানে শাকিলকে দোষী করে গ্রামের মাতব্বর হাকিম তাকে মারপিট করেন।

এর কয়েকদিন পর শাকিলকে গাঁজাসহ গ্রেপ্তার করে শেরপুর থানা পুলিশ। মাস খানেক জেলে থাকার পর গত সপ্তাহে জামিনে মুক্তি পান তিনি। আবদুল হাকিম কৌশলে তাকে পুলিশে ধরিয়ে দেওয়ার অভিযোগে বের হওয়ার পরপরই তিনি হাকিমকে দেখে নেওয়ার হুমকি দেন।

শাজাহানপুর থানার পুলিশ পরিদর্শক আমবার হোসেন জানান, শনিবার রাতে স্থানীয় পোয়ালগাছা বাজার থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন আবদুল হাকিম। পথিমধ্যে ছুরিকাঘাতে তাকে খুন করা হয়। খুনের ঘটনার পরপরই নিহতের পরিবার এবং গ্রামবাসীর অভিযোগ শাকিলের জড়িত থাকার সন্দেহ করে। এ কারণে তাকে গ্রেপ্তারে চেষ্টা চালানো হচ্ছে।

Comment here