জীবনেও রিয়েলিটি শোর বিচারক হব না: শবনম ফারিয়া - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ছোট পর্দাবিনোদন

জীবনেও রিয়েলিটি শোর বিচারক হব না: শবনম ফারিয়া

বিনোদন প্রতিবেদক, ঢাকা : এনটিভিতে আজ রাত পৌনে ৯টায় দেখানো হবে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকের ৭৫তম পর্ব। এ নাটকে অভিনয় করেছেন শবনম ফারিয়া। নাটকটিসহ অন্যান্য প্রসঙ্গে কথা বললেন তিনি

নাটকটা টেলিভিশনে নাকি ইউটিউবে বেশি দেখেছে—কোন কথাটা বেশি শুনেছেন?
যেখানে যাই, সেখানেই রেসপন্স পাই। অনেকেই বলছেন, অনেক দিন পর এ রকম একটা ধারাবাহিক হচ্ছে, যা পুরো পরিবার নিয়ে বসে দেখা যায়। চরিত্রগুলো অনেকটাই বাস্তব। রুমার মতো ছোট বোন অনেকের বাড়িতেই আছে, সেলিম ভাইয়ের মতো বড় ভাই আছে। মা আছেন, যিনি একটা সময়ের পর একটু অসহায় হয়ে যান, ছেলেমেয়েদের ওপর নির্ভরশীল হয়ে যান। এই গল্পগুলো খুবই কাছের গল্প। বেশির ভাগ মানুষই ইউটিউবে দেখেন। টেলিভিশনে নানা কারণে দেখতে পারেন না। মানুষের প্রতিক্রিয়ার বেশির ভাগটাই আসে ইউটিউব থেকে।

অনেককে বলতে শুনি, নাটক সিন্ডিকেটে আটকে গেছে! এই সিন্ডিকেট মোকাবিলা করেন কীভাবে?
আমি আসলে সিন্ডিকেটের ব্যাপার বুঝি না। আমাকে পরিচালক ফোন করেন। আমি গল্প পড়ি। পছন্দ হলে করি। কাজ ছাড়া অন্য কোনো ব্যাপারে খোঁজখবর রাখি না। তাই আমি এখন পর্যন্ত সিন্ডিকেটের খবর জানি না।

দেবীর সিনেমায় নীলু চরিত্রে আপনাকে সবাই বেশ পছন্দ করেছে। এরপরও আপনাকে আর সিনেমায় দেখা গেল না।
দেবীর পর যে পরিমাণ রেসপন্স ছিল, সবাই যেভাবে আমাকে অভিনন্দন জানিয়েছেন, তাতে এরপর কোনো সিনেমা করতে হলে সে ধারাবাহিকতা ধরে রাখতে হবে। কিন্তু এমন কোনো স্ক্রিপ্ট আর পাইনি, যা নীলুর চরিত্রের মতো শক্তিশালী। সিনেমা তো একটা প্যাকেজ। সবকিছু একসঙ্গে ভালো হতে হয়। এখন পর্যন্ত সে রকম ছবি পাইনি।

অনেকেই বলেন আপনি ঠোটকাটা স্বভাবের। এ জন্য কখনো সমস্যায় পড়েছেন?
আমার ঠোঁটকাটা স্বভাব নয়। যে কথা বলা উচিত, সেটাই বলি। আমাদের দেশে একটা ব্যাপার আছে, সবাই একটু সুগারকোটিং দিয়ে কথা বলতে পছন্দ করে। সরাসরি সত্যি কথা বলে না। ছোটবেলা থেকে আমাকে এ কথাই শেখানো হয়েছে যে মিথ্যা বলবে না। পেছনে কারও বদনাম করবে না, যা বলার সামনাসামনি বলবে। এটাকে ঠোঁটকাটা স্বভাব বলে কি না জানি না।

আলোচিত রিয়েলিটি শো মাসুদ রানার প্রাথমিক পর্যায়ের বিচারক ছিলেন। ভবিষ্যতে আবারও বিচারক হতে চান?
মাসুদ রানার রেসপন্স? খুবই খারাপ ছিল। আমি চেষ্টা করেছি ভদ্র থাকতে। আমি ভেবেছি, যারা এখান থেকে নির্বাচিত হবে, তারা আমার সহশিল্পী হবে। তারপরও যে পরিমাণ সমালোচনা হয়েছে, আমার মনে হয়েছে সেটার জন্য আমি দায়ী নই। অন্য কারও ভুলের ভার আমাকে নিতে হয়েছে। আমি আর কখনো, কোনো দিন, জীবনেও কোনো রিয়েলিটি শোর বিচারক হব না।

নতুন কাজের খবর বলুন।
এখন কাজ চলছে দুটো সিরিয়ালের। একটা বকুলপুর, অন্যটা ফ্যামিলি ক্রাইসিস। নতুন সিরিয়াল শুরু করছি তৌকীর আহমেদের পরিচালনায়। এ নিয়ে খুব রোমাঞ্চিত। তৌকীর আহমেদের ফ্যান আমি। তাঁর সঙ্গে কাজ করাটা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা হবে। অনেক একক নাটকের কাজ করছি। এরই মধ্যে ঈদের নাটক শুরু হয়ে গেছে।

Comment here