জীবন কত কঠিন, শরীর থেকে ইউনিফর্ম নেমে গেলে বোঝা যাবে : ডিএমপি কমিশনার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

জীবন কত কঠিন, শরীর থেকে ইউনিফর্ম নেমে গেলে বোঝা যাবে : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক : পুলিশকে মাদক থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেছেন, ‘মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান খুবই শক্ত। মাদকের সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় ইতিমধ্যে অনেকের চাকরি চলে গেছে। জীবন কতটা কঠিন, শরীর থকে ইউনিফর্মটা তা বোঝা যাবে।’

আজ সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এ কথা বলেন। ডিএমপিতে কর্মরত পুলিশের অসুবিধা ও অন্যান্য বিষয়ে তাদের পরামর্শ শুনতে এবং গৃহীত কল্যাণসমূহ অবহিত করতে বিশেষ এ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, ‘করোনা প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। করোনাকালীন ডিএমপির তিন হাজারেরও বেশি সদস্য আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৪ জন মারা গেছেন। আক্রান্ত পুলিশ সদস্যদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে দেশের সর্বোচ্চ ভালো চিকিৎসা দেওয়া হয়েছে। চিকিৎসা সেবা নিশ্চিত করতে আইজিপি স্যারের উদ্যোগে একটি বেসরকারি হাসপাতাল সম্পূর্ণ ভাড়া নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তোমাদের কল্যাণ দেখাই আমাদের কাজ।’

বিশেষ কল্যাণ সভায় করোনাকালীন ফোর্সের কল্যাণ নিশ্চিতকরণে যাবতীয় কার্যক্রম গ্রহণ সম্পর্কে পুলিশ সদস্যদের অবহিত করা হয়। প্রেজেন্টেশনের মাধ্যমে করোনা পরিস্থিতিতে পুলিশের ডাইনিং ও ব্যারাক ব্যবস্থার উন্নয়ন, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ওষধ সরবরাহ, প্রয়োজনীয় সংখ্যক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ, ব্যারাকসহ পুলিশ লাইনস ও পুলিশের বিভিন্ন অফিসে নিয়মিতভাবে জীবাণুনাশক ছিটানোসহ বিভিন্ন গৃহীত পদক্ষেপ তুলে ধরা হয়।

সভায় ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারবৃন্দ, ‍যুগ্ম পুলিশ কমিশনারবৃন্দ এবং উপ-পুলিশ কমিশনারবৃন্দসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Comment here