তথ্য গোপনের কোনো প্রশ্নই আসে না: কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

তথ্য গোপনের কোনো প্রশ্নই আসে না: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : শুরু থেকেই জনসচেতনতা তৈরিতে সুস্পষ্টভাবে সব তথ্য জনগণের সামনে তুলে ধরা হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনাভাইরাসে সৃষ্ট সংকট একটি বৈশ্বিক সমস্যা। এটা নিয়ে সরকারের পক্ষ থেকে তথ্য গোপনের কোনো প্রশ্নই আসে না।

বিএনপির পক্ষ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ৭ দফা সুপারিশের জবাবে আজ রোববার এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার কখনো তথ্য গোপনের রাজনীতি করে না। বরং সবার সম্মিলিত প্রয়াস ও জনগণের সচেতনতার দুর্গ গড়াই ছিল এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের মূল অস্ত্র।

সংকটময় মুহূর্তে জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে বলে মনে করেন সরকারি দলের সাধারণ সম্পাদক। ওবায়দুল কাদের বলেন, সংকট উত্তরণে বিএনপির করা সুপারিশের চেয়ে অনেক বেশি সুসমন্বিত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সব রকম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে চলেছে সরকার। নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের সমালোচনাই বিএনপির একমাত্র অবলম্বন হয়ে দাঁড়িয়েছে।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সুপারিশের নামে সরকারের বিরুদ্ধাচার করার যে অপচেষ্টা করেছেন, তার যৌক্তিক কোনো ভিত্তি নেই। বরং তা উসকানিমূলক। তাঁর মন্তব্য সর্বৈব মিথ্যা, বাস্তবতাবিবর্জিত। সম্মুখযোদ্ধাদের পাশাপাশি বিএনপির নেতাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য সুরক্ষা সামগ্রীর প্রয়োজন পড়লে আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে তা প্রদান করা হবে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপির দাবির অনেক আগে থেকেই সরকার সারা দেশে করোনা শনাক্তকরণ ও চিকিৎসা সেবা সম্প্রসারণের কাজ করে চলেছে। এবারের বাজেটে এর জন্য আলাদা বরাদ্দও রাখা হয়েছে।

মন্ত্রী বলেন, সরকারি ত্রাণ ও অর্থ বিতরণে অনিয়মে জড়িত জনপ্রতিনিধিদের বিরুদ্ধে প্রশাসন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছে। পাশাপাশি দলীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে আওয়ামী লীগের পক্ষ থেকে সাংগঠনিক ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। কিন্তু দলীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে বিএনপিকে কোনো সাংগঠনিক ব্যবস্থা নিতে দেখা যায়নি।

Comment here