দেশের পথে প্রধানমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

দেশের পথে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন শেষে নিউইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রে আট দিনের সফর শেষে ইতিহাদ এয়ারলাইন্সের একটি বিমানে নিউইয়র্ক থেকে আবুধাবি হয়ে ঢাকা ফিরবেন প্রধানমন্ত্রী।

নিউইয়র্ক সময় গতকাল রোববার রাত ১১টায় জন এফ কেনেডি এয়ারপোর্ট থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী ইতিহাদ এয়ারলাইন্সের বিমানটি (ইওয়াই-১০০) যাত্রা শুরু করে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়া উদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

আরব আমিরাত সময় সোমবার রাত ৮টায় প্রধানমন্ত্রী আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন। সেখানে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

তিন ঘণ্টা যাত্রা বিরতি শেষে স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে (বিজি-১২৮) ঢাকার উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী। আগামীকাল মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৫টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন প্রধানমন্ত্রী।

এর আগে গত ২০ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন যোগ দিতে আট দিনের সফরে যুক্তরাষ্ট্রে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদে ভাষণ দেন প্রধানমন্ত্রী।

Comment here