দেশের ১৪ হাসপাতালে ১৩৫০ আইসোলেশন শয্যা প্রস্তুত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দেশের ১৪ হাসপাতালে ১৩৫০ আইসোলেশন শয্যা প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসে সম্ভাব্য সংক্রমিত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে রাজধানীসহ সারা দেশের ১৪টি হাসপাতালে এক হাজার ৩৫০টি আইসোলেশন শয্যা প্রস্তুত করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরেরর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগরের ছয়টি হাসপাতালে ৪০০ শয্যা, চট্টগ্রাম মহানগরের দুটি হাসপাতালে ১৫০ শয্যা, সিলেট মহানগরীতে দুটি হাসপাতালে ২০০ শয্যা, বরিশাল মহানগরের দুটি হাসপাতালে ৪০০ শয্যা এবং রংপুর মহানগরীতে দুটি হাসপাতালে ২০০ শয্যা প্রস্তুত রয়েছে।

এদিকে সারা দেশে মাস্ক তৈরি করার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে উদ্যোগ নিতে আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে তিনি জানিয়েছেন, পপলিনের কাপড় দিয়ে তিন স্তরবিশিষ্ট এ মাস্ক তৈরি করা যাবে। মাস্ক পরার জন্য পপলিনের ফিতা থাকতে হবে। একবার ব্যবহার করে তা সাবান-পানি দিয়ে ধুয়ে ও শুকিয়ে মাস্কটি আবার ব্যবহার করা যাবে।

Comment here