ধর্ষণের পর মারধর, প্রাণ বাঁচাতে মৃতের অভিনয় - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ধর্ষণের পর মারধর, প্রাণ বাঁচাতে মৃতের অভিনয়

এক নারীকে ধর্ষণের অভিযোগে জেমস ম্যাকনট (৩৩) নামে এক ব্যক্তিকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছে ইংল্যান্ডের একটি আদালত। ভুক্তভোগী ওই নারীর সঙ্গে তার একটি ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় হয়েছিল।

বার্মিংহাম ক্রাউন আদালতের বরাত দিয়ে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মেট্রোর খবরে বলা হয়, ২০১৮ সালের এপ্রিলে একটি ‘ডেটিং অ্যাপস’-এর মাধ্যমে তাদের পরিচয় হয়। এরপর তারা আগস্টে দেখা করেন।

খবরে বলা হয়, জেমসের আচরণ অনেক ‘উগ্র’ ও ‘আক্রমণাত্মক’ ছিল। দেখা হওয়ার পর জেমস ওই নারীকে চড় মারেন। এ সময় ওই নারীর ফোন চুরি করেন, যেন পরিবারের বা বন্ধুদের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতে না পারে। এরপর ওই নারীর বাসায় নিয়ে গিয়ে ধর্ষণ করেন জেমস।

ধর্ষণকালে জেমস ওই নারীর মোবাইল ফোন দিয়ে মুখ থেঁতলে দেয় এবং মুখে বালিশ চেপে ধরে হত্যার চেষ্টা করেন। এরপর ওই নারী মারা যাওয়ার অভিনয় করলে তাকে মৃত ভেবে ছেড়ে দেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিসি টম প্যারাট ওই নারীর সাহসিকতার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘জেমসকে গ্রেপ্তারের পর থেকে তিনি নানা মিথ্যা কথা বলে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। শেষ পর্যন্ত পুলিশ কর্মকর্তাদের চেষ্টায় পর্যাপ্ত তথ্য-প্রমাণ সংগ্রহ করা সম্ভব হয়।’

টম প্যারাট জানান, সব তথ্য-প্রমাণ যাচাই করে আদালত তাকে দোষী সাব্যস্ত করে ১৩ বছরের কারাদণ্ড দেন।

Comment here