নরসিংদীতে আরও ৩১ করোনা রোগী শনাক্ত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নরসিংদীতে আরও ৩১ করোনা রোগী শনাক্ত

নরসিংদী প্রতিনিধি : দুই দিন ধরে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হচ্ছিল নরসিংদীর জেলা প্রশাসনের ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে আজ বুধবার সন্ধ্যায় ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটদের করোনায় আক্রান্ত না হওয়ার তথ্য নিশ্চিত করেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

তিনি দৈনিক মুক্ত আওয়াজকে বলেন, ‘করোনা মোকাবিলায় আমাদেরকে অনেক ঝুঁকি নিয়েই কাজ করতে হয়। তবে ভালো খবর হলো ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনাভাইরাসে আক্রান্ত কিনা- পরীক্ষা করা হয়েছিল। তাদের সবার রিপোর্ট নেগেটিভ এসেছে।’

নরসিংদী জেলা করোনা প্রতিরোধ ইমারজেন্সি সেল প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস বলেন, ‘আজ আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয় জেলা প্রশাসনের আট নির্বাহী ম্যাজিস্ট্রেটের সবাই করোনা নেগেটিভ। কয়েকদিন যাবত কিছু গণমাধ্যমে এ বিষয়ে ভুল খবর প্রচার হচ্ছিল।’

এদিকে গত দুই দিনে নরসিংদীতে নতুন করে আরও ৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ১৬৫ জন। ১১২ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন করে ৩১ জনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়।

নতুন আক্রান্ত ৩১ জনের মধ্যে রয়েছে-সদর উপজেলার ১০ জন, বেলাবো উপজেলায় ১২ জন, রায়পুরা উপজেলার ৭ ও পলাশ উপজেলার ২ জন। বিকেলে নরসিংদী জেলা করোনা প্রতিরোধ ইমারজেন্সি সেল প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস ও সিভিল সার্জন ইব্রাহীম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ইব্রাহীম টিটন জানান, গত ১৯ ও ২০ এপ্রিল পাঠানো ১১২টি নমুনার মধ্যে ৩১টিতে পজেটিভ আসে। এছাড়া সদর উপজেলায় ৩ জন করোনা আক্রান্ত রোগী ভালো হয়ে বাড়ি ফিরে গেছেন।

এ জেলায় আক্রান্তদের তিন ভাগের এক ভাগই জেলার স্ব্যাস্থ্যকর্মী। জেলা হাসপাতাল, সদর হাসপাতাল ও সিভিল সার্জন অফিসসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪৪ জন স্ব্যাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন।

Comment here