নারায়ণগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জে ফেরা প্রথম করোনা রোগী শনাক্ত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

নারায়ণগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জে ফেরা প্রথম করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় নিজ বাড়িতে আসা এক ব্যক্তির (৩০) শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় তিনিই প্রথম করোনা রোগী শনাক্ত হলেন। এ ঘটনায় ওই রোগীর আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

জানা গেছে, ওই ব্যক্তির বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর গ্রামের দক্ষিণপাড়া এলাকায়। তিনি নারায়ণগঞ্জ জর্জ আদালতে কর্মরত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ১৫ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জে আসেন ওই ব্যক্তি। ওইদিনই তার রক্তের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। গতকাল সোমবার প্রাপ্ত রিপোর্টে তার করোনা পজেটিভ আসে।

এ ব্যাপারে জেলার সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জানান, সোমবার রাজশাহীর পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্টে একজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরপর থেকে ওই ব্যক্তির আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

তবে নারায়ণগঞ্জ থেকে ফেরার পর ওই ব্যক্তির হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য তার বাড়িতে নিয়মিত পুলিশের তদারকি ছিল। তাই তার দ্বারা অন্য কেউ সংক্রমিত হওয়ার খুব একটা আশঙ্কা নেই বলেও জানান সিভিল সার্জন।

Comment here