নয়াপল্টনে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

নয়াপল্টনে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হতে না হতেই নয়াপল্টনে সংঘর্ষ জড়িয়ে পড়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকরা।

আজ শনিবার সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছিলেন বিএনপির নেতা-কর্মীরা। ভোটগ্রহণ শেষে সন্ধ্যা পৌনে ৬টার দিকে আওয়ামী লীগের একটি মিছিল নয়াপল্টনের পশ্চিম দিক থেকে এগিয়ে আসতেই উত্তেজনা শুরু হয়।

আওয়ামী লীগের এ মিছিল দেথে বিএনপিকর্মীরা ‘ভোট চোর’ বলে স্লোগান দেন। এরপর দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় দুই পক্ষ একে অপরের দিকে ইট-পাটকেল ছুড়তে থাকে।

আওয়ামী লীগ-বিএনপির এ সংঘর্ষের এক পর্যায়ে পুলিশ আসে। পুলিশ এসে দুই পক্ষকে হটিয়ে দেয়।

সংঘর্ষ চলাকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা ছিলেন।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ‘পল্টনের আনন্দ কমিউনিটি সেন্টারের সামনে থেকে আওয়ামী লীগের একটি আনন্দ মিছিল বের হয়ে তাদের দলীয় কার্যালয়ে যাওয়ার সময় বিএনপির অফিসের সামনে বিএনপি কর্মীদের মুখোমুখি হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন কেন্দ্র থেকে তাদের দলীয় কার্যালয়ের জড়ো হচ্ছিল। এক পর্যায়ে তারা মুখোমুখি হলে উত্তেজনা বাড়ে এবং ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।’

ওসি জানান, সংঘর্ষের কারণে নয়াপল্টনের সড়কে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশের হস্তক্ষেপে যান চলাচল শুরু হয়।

পুলিশের সাঁজোয়া যান সেখানে টহল দিচ্ছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

Comment here