পদ্মায় আরও পানি বৃদ্ধি, দৌলতদিয়ায় ফেরিঘাট বন্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পদ্মায় আরও পানি বৃদ্ধি, দৌলতদিয়ায় ফেরিঘাট বন্ধ

পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি বৃদ্ধির কারণে গতকাল নতুন করে বন্ধ হয়ে যায় রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটের ৭ নম্বর ঘাট। এতে যানবাহনের জটের সৃষ্টি হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি দৌলতদিয়া পয়েন্টে ৪৬ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। ফলে দৌলতদিয়া ৭ নম্বর ঘাটের পন্টুন ও সংযোগ সড়কে পানি প্রবেশ করলে কর্তৃপক্ষ ঘাটটি বন্ধ করে দেয়। দৌলতদিয়ায় ঘাট সংকটের কারণে গতকাল বিকাল সাড়ে ৩টা পর্যন্ত দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত সাড়ে ৪ কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকা পড়ে অন্তত ৫ শতাধিক ছোট বড় যানবাহন।

বেনাপোল থেকে ছেড়ে আসা ইনপোর্টের মালবোঝাই ট্রাকচালক নজরুল ইসলাম মোল্যা বলেন, শুক্রবার দুপুর সাড়ে ১২টায় এসে গাড়ি সিরিয়ালে রেখেছি। গতকাল বিকাল ৩টা বাজে এখনও গোয়ালন্দ মোড় পার হতে পারিনি।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। নতুন করে ৭ নম্বর ঘাটে সমস্যা তৈরি হওয়ায় ঘাট এলাকায় যানজট সৃষ্টি হয়েছে। তারপরও যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে ১৮টি ফেরি দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন পার করা হচ্ছে।

Comment here