পদ্মা সেতুর সরঞ্জাম জাদুঘরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পদ্মা সেতুর সরঞ্জাম জাদুঘরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : পদ্মা সেতু নির্মাণের সরঞ্জাম জাদুঘরে রাখার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে একনেক সভায় অংশ নিয়ে তিনি এ নির্দেশনা দেন।

আজ মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতুর সঙ্গে সংযোগ সড়ক বা ফ্লাইওভার আছে—এমন প্রাকৃতিকভাবে নান্দনিক কোনো জায়গায় পদ্মা সেতু জাদুঘর নির্মাণের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতু নির্মাণের সব সরঞ্জাম সেই জাদুঘরে রাখা হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে শামসুল আলম বলেন, পদ্মা সেতুর সঙ্গে সংশ্লিষ্ট শ্রমিক কর্মকর্তা-কর্মচারীদের সবার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবি তুলবেন। তিনি পদ্মা সেতুর নির্মাণ কাজে ব্যবহৃত যন্ত্র-যন্ত্রাংশ দিয়ে ভাঙ্গা অংশে একটি জাদুঘর নির্মাণ করার নির্দেশ দিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, আগামীতে হাওর অঞ্চলের সব সড়ক এলিভেটেড বা উড়াল সড়ক নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। হাওরের সড়কে ছোট কালভার্ট নির্মাণ না করে বড় ব্রিজ করারও নির্দেশনা দিয়েছেন।

একনেকের সভায় ১০ হাজার ৮৫৫ কোটি ৬০ লাখ ব্যয়ে ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৫ হাজার ১৪২ কোটি টাকা ব্যয় করা হবে।

 

Comment here