পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভায় সংঘর্ষ, আহত ৬ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভায় সংঘর্ষ, আহত ৬

মোঃ নাঈম তালুকদার, পিরোজপুরঃ আজ ( ১৬ সেপ্টেম্বর) দুপুর ২ টায় পিরোজপুর শিল্পকলা একাডেমীর অডিটোরিয়ামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীদের সাথে কেন্দ্রীয় সমন্বয়কদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্দেশ্য ও ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা করা হয় এই সভায়।
সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ, সানজানা আফিফা অদিতি, এম এ সাঈদ, হাসিবুল হাসান শান্ত এবং সহ-সমন্বয়ক সাব্বির উদ্দিন রিয়ন ও জিহাদ হোসেন। এছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করেন শাহিদুল ইসলাম শাহিদ ও ফারিয়া সুলতানা লিজা।
কেন্দ্রীয় সমন্বয়করা তাদের বক্তব্যে শিক্ষার্থীদেরকে দুর্নীতি ও বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান। তারা বলেন, “দ্বিতীয় স্বাধীনতা অর্জনের পরেও দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দেশের অগ্রগতি ব্যাহত করা হচ্ছে। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে আমাদের একসঙ্গে কাজ করতে হবে।” এছাড়াও তারা শিক্ষার্থীদেরকে তাদের অধিকার রক্ষার জন্য আন্দোলন অব্যাহত রাখতে উৎসাহিত করেন।
সভার একপর্যায়ে নেতৃত্বের প্রশ্নে শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা থেকে হাতাহাতি শুরু হয়, যার ফলে ছয়জন শিক্ষার্থী আহত হয়েছেন।
পুলিশ ও সেনাবাহিনীর টিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন এবং সভার কার্যক্রম পুনরায় শুরু হয়।
আহত ছয় শিক্ষার্থীকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং তাদের অবস্থা
শঙ্কামুক্ত বলে জানা গেছে।
সভায় সাধারণ শিক্ষার্থীরা তাদের বিভিন্ন মতামত প্রকাশ করেন এবং কেন্দ্রীয় নেতাদের কাছ থেকে দিকনির্দেশনা গ্রহণ করেন।
পরবর্তীতে মতবিনিময় সভাটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।

Comment here