প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ফল আজ হচ্ছে না - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ফল আজ হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক : সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আজ প্রকাশ করা হচ্ছে না। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত বলেন, প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার ফল আজ প্রকাশিত হচ্ছে না। ফল প্রকাশের কাজ দ্রুত হচ্ছে।আগামী সপ্তাহে ফল প্রকাশ করা হতে পারে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে আজই প্রকাশ হতে পারে প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ফল। এই বিষয়টি নিয়ে শাহ রেজওয়ান হায়াত বলেন, ‘তারা কোথায় থেকে তথ্য পায় তা আমি জানি না। আজ ফল প্রকাশ হচ্ছে না।’

সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র বলছে, বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭টি পদেই নিয়োগ দেওয়া হবে।

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

 

Comment here