বগুড়ার ধুনটেতে ধর্ষণে জন্ম নেওয়া নবজাতককে নিয়ে থানায় মা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বগুড়ার ধুনটেতে ধর্ষণে জন্ম নেওয়া নবজাতককে নিয়ে থানায় মা

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : বগুড়ার ধুনটেতে ধর্ষণে জন্ম নেওয়া নবজাতক শিশুকে কোলে নিয়ে থানায় হাজির হয়েছেন এক মা। ১০ মাস আগে ধর্ষণের শিকার হলেও গ্রামের প্রভাবশালীদের ভয়ে আইনের আশ্রয়ও নিতে পারেননি ভুক্তভোগীর দরিদ্র পরিবার।

অবশেষে প্রভাবশালীদের ভয়ভীতি উপেক্ষা করে আজ সোমবার দুপুরে নবজাতক শিশুকে নিয়ে ধুনট থানায় হাজির হন ভুক্তভোগী কিশোরী ও তার মা। তাদের মুখে ঘটনার বর্ণনা শুনে তাৎক্ষণিক মামলা নিয়েছেন ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন।

জানা গেছে, গত বছরের ১৫ মে উপজেলার নিমগাছী ইউনিয়নের ওই কিশোরীকে (১৬) তার নিজ বাড়িতে ধর্ষণ করেন প্রতিবেশী ফজলু মিয়ার ছেলে মেহেদী হাসান (১৯)। এরপর ভয়ভীতি ও বিয়ের প্রলোভন দেখিয়ে ওই কিশোরী মেয়েকে আরও কয়েক দফা ধর্ষণ করে মেহেদী হাসান। এক পর্যায়ে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে ভুক্তভোগীর পরিবার নিমগাছী ইউপি চেয়ারম্যান ও স্থানীয় মাতব্বরদের কাছে বিচারের দাবি করেন। কিন্তু দীর্ঘ সময়েও কোনো বিচার পায়নি তারা।

এমনকি প্রভাবশালীদের ভয়ে আইনের আশ্রয়ও নিতে দেওয়া হয়নি ওই পরিবারটিকে। এ অবস্থায় ১৯ ফ্রেব্রুয়ারি ওই কিশোরী তার বাড়িতে এক কন্যা সন্তানের জন্ম দেন। এদিকে কুমারী মেয়ের সন্তান জন্ম দেওয়ার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়ে। এতে নিরুপায় হয়ে আজ দুপুরে নবজাতক কন্যা সন্তান ও ভুক্তভোগী কিশোরীকে নিয়ে তার মা বিচারের দাবিতে থানায় হাজির হন।

ওই নারীর মা বলেন, ‘ধর্ষণের ঘটনা জানাজানি হলে আমরা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গ্রাম্য মাতব্বরদের কাছে বিচার দেই। কিন্তু তারা দীর্ঘদিনেও কোনো বিচার করে দিতে পারেনি। এমনকি কিছু মাতব্বর আমাদের ভয়ভীতিও দেখিয়েছেন।’

নিমগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলী পাইকার বলেন, ‘বাচ্চা জন্ম হওয়ার দুইদিন আগে ধর্ষণের ঘটনা জানতে পেরেছি। তাই তাদেরকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছি।’

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন দৈনিক আমাদের সময়কে জানান, ধর্ষিতা কিশোরীর সন্তান প্রসবের ঘটনায় একজনকে আসামি করে ধুনট থানায় মামলা দায়ের হয়েছে। ধর্ষককে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

এ ছাড়া ধর্ষিতা নারী ও নবজাতকের চিকিৎসাসহ সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

Comment here