বঙ্গবন্ধু মেডিকেলের অধ্যাপকের মেয়েও করোনায় আক্রান্ত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বঙ্গবন্ধু মেডিকেলের অধ্যাপকের মেয়েও করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে আক্রান্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধ্যাপকের মেয়েও আক্রান্ত হয়েছেন।

অধ্যাপকের শরীরে কোভিড-১৯ পজিটিভ আসার পর তার স্ত্রী ও মেয়েকে করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এতে কোভিড-১৯ পজিটিভ এসেছে মেয়ের।

তবে কোভিড-১৯ পরীক্ষা নেগেটিভ এসেছে অধ্যাপকের স্ত্রীর। করোনায় আক্রান্ত অধ্যাপকের সংস্পর্শে আসা সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিএসএমএমইউ উপচার্য কণক কান্তি বড়ুয়া ও পরিচালক মাহবুবুল হক ওই অধ্যাপকের করোনাভাইরাস পজিটিভ হওয়ার খবর নিশ্চিত করেন।

পরিচালক মাহবুবুল হক বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ে টেস্ট করে আমরা জানতে পেরেছি, তিনি কোভিড-১৯ রোগে আক্রান্ত। আমরা উনার টেস্ট করিয়েছি।’

উপচার্য কণক কান্তি বড়ুয়া জানান, ওই অধ্যাপকের করোনা শনাক্তের পর তার বিভাগে জীবানুনাশক ছিটানো হয়েছে।

জানা গেছে, বিএসএমএমইউর অধ্যাপক একটি গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্বে থাকায় প্রতিদিনই ক্যাম্পাসে আসতেন। গতকাল বৃহস্পতিবারও তিনি ক্যাম্পাসে ছিলেন। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আগে তিনি সহকর্মীদের মাঝে মাস্ক বিতরণ করেছেন।

করোনা পজিটিভ ওই অধ্যাপক সাংবাদিকদের বলেন, ‘এখন বাসায় আছি। আপনারা দোয়া করবেন।’

কীভাবে সংক্রমণ ঘটতে পারে বলে মনে করেন- এমন প্রশ্নের জবাবে এই চিকিৎসক বলেন, ‘হাসপাতালে রোগী দেখেছি। সেখান থেকে সংক্রমিত হয়েছি বলে ধারণা করছি।’

Comment here