বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায় প্রায় সোয়া দুই কোটি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায় প্রায় সোয়া দুই কোটি

টাঙ্গাইল প্রতিনিধি ; লকডাউনের পর থেকেই মানুষ ছুটছেন নিজ নিজ গন্তব্যে। এ জন্য চাপ বেড়েছে উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। গতকাল সোমবার ভোর ৬টা থেকে আজ মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে রেকর্ড সংখ্যক ৩০ হাজারের অধিক যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে প্রায় সোয়া দুই কোটি টাকা, যা স্বাভাবিক সময়ের দ্বিগুণ।

এ ছাড়া পণ্যপরিবহনে নিয়োজিত ট্রাক, পিকআপ, মাইক্রোম, ব্যক্তিগত কার ও মোটরসাইকেলের আধিক্য থাকলেও বিপুল সংখ্যক যাত্রাবাহী বাস পারাপার হয়েছে বলে নিশ্চিত করেছে সেতু কর্তৃপক্ষের একাধিক সূত্র।

আজ সকাল থেকেই ঘরে ফেরা মানুষের চাপে মহাসড়কে বেড়েছে অতিরিক্ত যানবাহনের চাপ। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাকে, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়িতে ফিরছেন যাত্রীরা। তাদের ব্যক্তিগত গাড়িতে যাত্রী পরিবহন করায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সংক্রমণ ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছে তারা।

সিরাজঞ্জের পিকআপে যাত্রী মো. হাবিবুর রহমান বলেন, ‘আমার স্ত্রী, ছেলেমেয়ে নিয়ে পিকআপটি ভাড়া করে বাইপাইল থেকে রওনা হয়েছি, এখন লকডাউনের কারণে বাস ঠিকমত পাওয়া যাওয়া না।’ ট্রাকে আসা আবদুর রাজ্জাক বলেন, ‘দূরপাল্লার গণপরিবহণ চলাচল কম থাকায় ট্রাকে ভাড়া বেশি দিয়ে বাড়ি আসলাম।’

দূরপাল্লার গণপরিবহণ চলাচল বন্ধের ঘোষণা থাকলেও মানছেন না অনেক পরিবহন চালকরা। এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত বলেন, ‘যে সমস্ত বাস মহাসড়কে আটকা পড়েছিল তারা নিজ নিজ ডিপো বা টার্মিনালে পার্কিং করার জন্য যাচ্ছে। এসব বাসে কোনো যাত্রী পরিবহন করতে পারবে না। মহাসড়ক থেকে কোনো প্রকার যাত্রী যেন পরিবহন না করতে পারে সেজন্য মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। এরপরও কিছু বাস গভীর রাতে চুরি করে চলাচল করার চেষ্টা করেছে, তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

 

Comment here