বাংলাদেশ ফুটবল দলের জয় - দৈনিক মুক্ত আওয়াজ
My title
খেলাধুলাফুটবল

বাংলাদেশ ফুটবল দলের জয়

নাদিম খান নিলয় : ভুটান ফুটবল দলকে হারিয়ে প্রস্তুত হয়ে নিলো টিম বাংলাদেশ। ১০ অক্টোবর কাতারের সাথে ম্যাচকে সামনে রেখে ভুটান ফুটবল দলকে নিমন্ত্রণ করে বাফুফে যেখানে ২ ম্যাচের জন্য বাংলাদেশ এ আসে ভুটান ফুটবল দল। ভুটানের জাতীয় দল আসার কথা থাকলে ও ভুটান অনূর্ধ্ব ২৩ দল পাঠায় বাংলাদেশ সফরে।
প্রথম ম্যাচ বাংলাদেশ ৪-১ গোলে হারায় ভুটান দলকে।
দ্বিতীয় ম্যাচ ৩ অক্টোবর সন্ধ্যা ৭ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। খেলা শুরু হওয়ার ২ মিনিটেই করর্নার পায় ভুটাম দল। ৯ মিনিটের মাথায় গোলের সুযোগ পায় বাংলাদেশ কিন্তু গোল আদায় করতে পারেনি। তার ১ মিনিটেই পাল্টা আক্রমণে গোল প্রায় বাংলাদেশের জালে ঢুকেই পরতো ঠিক সেই সময় বাংলাদেশের গোলকিপার সোহেল রানা দারুণ এক সেভ করেন।
খেলার ২২ মিনিটে রায়হানের দারুণ এক থ্রো তে ইয়াসিন খানের হেডে বল যায় ভুটান ফুটবল দলের জালে সেই সাথে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ ফুটবল দল।
৩০ মিনিটে ১-১ গোলে ব্যবধান সমান করতে  পারতো ভুটান কিন্তু গোল পোস্টের সাইট দিয়ে বল চলে যায় সীমানার বাহিরে। ৪৫ মিনিটে ২-০ গোলে এগিয়ে যাওয়া সম্ভব ছিলো কিন্তু তা আর হয় নি প্রথম হাফে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দুই দল।
দ্বিতীয় হাফে ৬৪ মিনিটে গোলের সুযোগ নষ্ট করেন বিপুল, ঠিক তার ১ মিনিট পর বিপুলের মাইনাসে গোক করেন ইয়াসিন খান। ৬৫ মিনিটে ২-০ গোলের লিড নেয় জামাল ভূইয়ার দল।
দুই দল আক্রমণ – পাল্টাআক্রমণ করে কিন্তু কেই ই গোলের দেখা পায় না।
তবে বাংলাদেশ ৭৩ এবং ৮৩ মিনিটে মামুনুল দলকে ৩-০ গোলের লিড এনে দিতে পারতো যদি বলটা গোলপোস্টের একটু উপর দিয়ে না যেতো।
ম্যাচ শেষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ ফুটবল দল। বাংলাদেশের হয়ে দুটি গোলই করেন ইয়াসিন খান।

Comment here