বাড়ল ফেরি ভাড়া - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বাড়ল ফেরি ভাড়া

নিজস্ব প্রতিবেদক : ফেরি ও যাত্রীবাহী জাহাজের ভাড়া ২০ শতাংশ বাড়িয়েছে ফেরি কর্তৃপক্ষ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি)। আগামী রোববার থেকে এ বর্ধিত ভাড়া কার্যকর হবে। আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আহমদ শামীম আল রাজী।

আহমদ শামীম আল রাজী বলেন, ‘জ্বালানি তেলের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে ফেরি এবং আমাদের জাহাজের ভাড়া সমন্বয় করা হয়েছে। এটা আগামী রোববার থেকে কার্যকর হবে।জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষাপটে ফেরি ও জাহাজ চালাতে গিয়ে গত ৬ মাসে আমাদের অতিরিক্ত ২০ কোটি টাকা ব্যয় হয়েছে। ভাড়া বাড়িয়ে আমরা তেলের ক্ষেত্রে যাতে আয়-ব্যয়ে সমান থাকতে পারি, সে পদক্ষেপ নেওয়া হয়েছে।’

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান বলেন, ‘জ্বালানি তেলের দাম বাড়ার পর বাস-লঞ্চসহ অন্যান্য ক্ষেত্রে ভাড়া বেড়েছে। কিন্তু আমরা আমাদের (ফেরি-জাহাজের) ভাড়া বাড়াইনি। এখন বাড়ানো হলো।’

বিআইডব্লিউটিসি বর্তমানে ছয়টি নৌপথে ফেরি পরিচালনা করে। এ নৌপথগুলো হলো পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট, শিমুলিয়া-বাংলাবাজার/মাঝিরকান্দি, চাঁদপুর-শরীয়তপুর, ভোলা-লক্ষ্মীপুর এবং লাহারহাট-ভেদুরিয়া।

এ ছাড়া ঢাকা-বরিশাল-মোড়েলগঞ্জ, চট্টগ্রাম থেকে সন্দ্বীপ, হাতিয়া, দৌলতখান ও বরিশাল এবং ঢাকা-কালীগঞ্জ রুটে চলে সংস্থাটির বেশকিছু যাত্রীবাহী নৌযান। বর্তমানে সংস্থাটির বহরে ১০২টি ফেরি ও যাত্রীবাহী নৌযান রয়েছে।

 

Comment here