বাসভাড়া কত কমবে, জানা যাবে আজ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বাসভাড়া কত কমবে, জানা যাবে আজ

নিজস্ব প্রতিবেদক : দেশে জ্বালানি তেলের দাম প্রতি লিটারে কমেছে ৫ টাকা। এর ফলে কমছে বাসভাড়াও। প্রতি কিলোমিটারে বাসভাড়া কত কমবে তা নিয়ে আজ বুধবার পরিববহন মালিকদের সঙ্গে বৈঠকে বসবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সূত্র জানায়, বিকেল ৫টায় বনানীর বিআরটিএ সদর দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘তেলের দাম কমেছে, তাই আজ বিকেল ৫টায় আবারও ভাড়া নির্ধারণে বৈঠকে বসছি।’

 

 

এর আগে গত ৬ আগস্ট সর্বশেষ বাসভাড়া বাড়ানো হয়েছিল। তখন দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ৪০ পয়সা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়। এ ক্ষেত্রে বাসভাড়া বাড়ানো হয়েছিল ২২ শতাংশ। এ ছাড়া মহানগরীতে কিলোমিটার প্রতি ৩৫ পয়সা বাড়িয়ে ভাড়া ২ টাকা ৫০ পয়সা করা হয়। তাতে ভাড়া বৃদ্ধি পেয়েছে ১৬ দশমিক ২৭ শতাংশ।

আর মহানগর পর্যায়ে মিনিবাসের ক্ষেত্রে কিলোমিটারপ্রতি বাসভাড়া ২ টাকা ৪০ পয়সা নির্ধারণ করা হয়েছে। যা আগে ছিল ২ টাকা ১০ পয়সা। মহানগরীতে সর্বনিম্ন বাসভাড়া ধরা হয়েছে ১০ টাকা এবং মিনিবাসে ৮ টাকা।

 

Comment here