বিএনপির এমপিদের আসন শূন্য ঘোষণা করে গেজেট - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিএনপির এমপিদের আসন শূন্য ঘোষণা করে গেজেট

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের কারণে ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে জাতীয় সংসদ সচিবালয়।

আজ রোববার সকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র জমা দেওয়ার পর সন্ধ্যায় এ গেজেট প্রকাশ করা হয়।

জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত আলাদা ছয়টি গেজেটে বলা হয়, ‘বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম, আবদুস সাত্তার, মো. মোশাররফ হোসেন, গোলাম মোহাম্মদ সিরাজ, জাহিদুর রহমান এবং রুমিন ফারহানা রোববার পদত্যাগ করায় একাদশ জাতীয় সংসদের চাপাইনবাবগঞ্জ-২, ব্রাহ্মণবাড়িয়া-২, বগুড়া-৪, বগুড়া–৬, ঠাকুরগাঁও-৩ এবং ৩৫০ মহিলা আসনটি উক্ত তারিখে শূন্য হয়েছে।’

গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত সমাবেশ থেকে বিএনপির সংসদ সদস্যরা ই-মেইলে স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানানো হয়। পরে আজ রোববার দুপুরে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন বিএনপির সংসদ সদস্যেরা। দেশে বাইরে থাকায় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুন অর রশিদ এবং অসুস্থতার কারণে ব্রাহ্মণবাড়ীয়া-২ আসনের সংসদ সদস্য আবদুস সাত্তার পক্ষে পদত্যাগপত্র জমা দেন রুমিন ফারহানা। তবে, সশরীরে না আসায় হারুন অর রশিদ এবং আবদুস সাত্তারের পদত্যাগপত্র গ্রহণ হয়নি।

 

Comment here