বি এন পি কার্যালয় থেকে চাল-তেল-কম্বল নিয়ে গেল পুলিশ (ভিডিও) - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

বি এন পি কার্যালয় থেকে চাল-তেল-কম্বল নিয়ে গেল পুলিশ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকায় প্রায় ছয় ঘণ্টা ধরে অভিযান চালিয়েছে পুলিশের বিভিন্ন দল।

advertisement

আজ বুধবার বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সেখানে অভিযান চালানো হয়। পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। এ ছাড়া কয়েকশ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

advertisement

অভিযান শেষে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘বিএনপি পার্টি অফিসে ঢুকে দেখলাম, অবিস্ফোরিত ১৫টি ককটেল রয়েছে সেখানে। দুই লাখের অধিক টাকা, লাখ লাখ পানির বোতল, খিচুড়ি, ১৬০ বস্তা চালসহ আরও অনেক সরঞ্জাম সেখানে পেলাম।’

advertisement

এ ঘটনায় বিএনপির অন্তত ৩০০ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানান ডিবির এই কর্মকর্তা। বিএনপির কার্যালয় থেকে উদ্ধার করা ককটেল পরে সেখানে বিস্ফোরণ করা হয়।

 

advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির কার্যালয় থেকে চালের বস্তা ছাড়াও তেলের বোতল ও কম্বল জব্দ করে পুলিশের গাড়িতে করে নিয়ে যাওয়া হয়।

নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে বোমা ও ককটেল উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপস) বিপ্লব কুমার সরকার। তিনি বলেন, ‘আজকে দুপুর থেকে চরম ধৈর্যের সঙ্গে এখানে অবস্থান করেছে পুলিশ। কোনো রকম কাউকে কোনো উসকানি দেয় নাই। এরপরও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয়েছে। বিএনপির পার্টি অফিসের তিন তলা থেকে হাতবোমা ও ককটেল নিক্ষেপ করা হয়েছে। এতে আমাদের অসংখ্য পুলিশ সদস্য আহত হয়েছে।’

তবে পুলিশই বিএনপি কার্যালয়ে বোমা ও ককটেল নিয়ে ঢুকেছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, পুলিশ বাজারের ব্যাগে বোমা নিয়ে পার্টি অফিসে প্রবেশ করে।

মির্জা ফখরুলের অভিযোগের বিষয়ে বিপ্লব কুমার সরকার বলেন, ‘অভিযোগ যেকোনো করতেই পারে। আমরা সবার সামনেই অভিযান পরিচালনা করে বোমা উদ্ধার করেছি।’

এর আগে বেলা ৩টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত সেখানে থেমে থেমে সংঘর্ষ চলে। নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন গুলিবিদ্ধ ও আহত হয়েছেন।

নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ কয়েকশ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

হামলা-গ্রেপ্তারের খবর পেয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে পুলিশ ও সাংবাদিকেরা তাকে ঘিরে ধরেন। নিরাপত্তার কারণ দেখিয়ে তাকে কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। পরে সেখানেই বসে পড়েন তিনি। প্রায় সাড়ে ৩ ঘণ্টা বসে থাকার পর তিনি সেখান থেকে উঠে যান।

Comment here