বিএনপির ত্রাণ কার্যক্রম এক ধরনের বিলাস: কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিএনপির ত্রাণ কার্যক্রম এক ধরনের বিলাস: কাদের

নিজস্ব প্রতিবেদক : অপরাজনীতির কারণে জনপ্রত্যাখ্যাত সন্ত্রাসী কর্মকান্ডই বিএনপির এখন একমাত্র রাজনৈতিক হাতিয়ার বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার এক বিবৃতিতে গণমাধ্যমে প্রকাশিত বিএনপি মহাসচিবের অপপ্রচারমূলক বিবৃতির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ নাকি সন্ত্রাসনির্ভর রাজনৈতিক দল। বিএনপি নেতাদের এমন হাস্যকর অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ ভালো করেই জানে, কোন দল সন্ত্রাসের পৃষ্ঠপোষক। কাদের রাজনৈতিক দর্শনে সন্ত্রাস নির্ভরতা রয়েছে।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘এদেশের রাজনীতিতে সন্ত্রাসের জন্মদাতা, লালনকর্তা বিএনপি। তাদের শীর্ষ নেতাদের প্রত্যক্ষ মদদ ও পৃষ্ঠপোষকতায় শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলা সংঘটিত হয়েছিল। এ দেশে আগুন সন্ত্রাস আর জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার ভয়াবহ অপসংস্কৃতি তারা চালিয়ে যাচ্ছে। যারা জনবিচ্ছিন্ন, যাদের পায়ের তলায় মাটি নেই, যারা অপরাজনীতির কারণে জনপ্রত্যাখ্যাত সন্ত্রাসী কর্মকাণ্ডই তাদের রাজনৈতিক হাতিয়ার।’

প্রতিষ্ঠা লগ্ন থেকেই বিএনপি সন্ত্রাসনির্ভর রাজনৈতিক দল হিসেবে জনগণের কাছে চিহ্নিত হয়েছে বলে ওবায়দুল কাদের বলেন, শুধু দেশেই নয়, কানডার আদালতও বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে। বিএনপির বোঝা উচিত কথামালার বৃষ্টিতে এ দেশের জনগণের মন ভেজে না। জনগণ মুখোশের অন্তরালে থাকা তাদের প্রকৃত চেহারা চেনে ও জানে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি নেতারা বানভাসি মানুষের সঙ্গে লোক দেখানো ফটোসেশন করছে। তাদের এক চিমটি সাহায্য মানুষের ভোগান্তির সঙ্গে নির্মম পরিহাস ছাড়া কিছু নয়। তাদের লোক দেখানো ত্রাণ থেকে মানুষ পরিত্রাণ চায়। কারণ তারা সাহায্য প্রদানের চেয়ে প্রেস ব্রিফিংয়ে অধিক মনোযোগী। তাই বিএনপি অপরাজনীতি ছেড়ে জনকল্যাণে মনোনিবেশ না করবে তাদের সকল কৌশল জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।

 

Comment here