বিএনপি নেতা ইশরাকের বিরুদ্ধে মামলা, অভিযোগ গাড়ি ভাঙচুর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

বিএনপি নেতা ইশরাকের বিরুদ্ধে মামলা, অভিযোগ গাড়ি ভাঙচুর

গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশে পুলিশের কাজে বাধা, বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে দলটির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। বিস্ফোরক আইনে ইশরাককে প্রধান আসামি করে এই মামলা দায়ের করা হয়। আজ সোমবার যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ইশরাক ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সদস্য।

যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, এই মামলায় বিএনপির আরও নেতাকর্মীকে আসামি দেখানো হয়েছে।

তারা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নবীউল্লাহ নবী, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি পাভেল শিকদার, বিএনপি নেতা মো. জামসেদুল আলম শ্যামল, যুগ্ম আহ্বায়ক মো. জাকির হোসেন জিকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক রাইসুল হাসান হবি, বিএনপি নেতা শুভ হাসান বাবু ও মো. কাউসার খানসহ আরও কয়েকজন।

এর আগে গত ৫ ডিসেম্বর একটি গাড়ি পোড়ানোর মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। ওই মামলায় গত ৬ এপ্রিল দুপুর ১২টার দিকে মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে ইশরাককে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পরই তাকে আদালতে হাজির করা হয়। ইশরাকের আইনজীবী জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাকে ওইদিনই কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তামান্না ফারহার আদালত।

১২ এপ্রিল ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন।

Comment here