বিশ্ব ইজতেমা এবারও দুই পর্বে হবে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
Uncategorized

বিশ্ব ইজতেমা এবারও দুই পর্বে হবে

নিজস্ব প্রতিবেদক :  ২০২০ সালের বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হবে। জানুয়ারিতে দুদফায় বিশ্ব ইজতেমা অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে তবলিগ জামাতের দুপক্ষ। ১০ থেকে ১২ জানুয়ারি মাওলানা জুবায়েরপন্থি এবং ১৭ থেকে ১৯ জানুয়ারি সাদপন্থিরা ইজতেমায় দায়িত্ব পালন করবেন। গতকাল বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের নেতৃত্বে তার মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বৈঠকে অন্যদের মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তবলিগ জামাতের শীর্ষ মুরুব্বি মাওলানা মুহাম্মদ জুবায়ের ও ওয়াসিফুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।ads

 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব (রাজনৈতিক ও আইসিটি) আবু বকর ছিদ্দীক জানান, ১০, ১১ ও ১২ জানুয়ারি প্রথম দফায় মাওলানা মুহাম্মদ জুবায়ের পক্ষ বিশ্ব ইজতেমার দায়িত্বে থাকবে। দ্বিতীয় দফায় ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি ওয়াসিফুলইসলাম পক্ষ দায়িত্ব পালন করবে। এ ছাড়া এবারও মাওলানা মোহাম্মদ সাদ কান্দালভি বাংলাদেশে আসবেন না বলে তার অনুসারীরা একমত হয়েছেন।

 

১৯৬৭ সাল থেকে টঙ্গীর তুরাগ তীরে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছিল। তবে মানুষের দুর্ভোগ লাঘবে ২০১১ সাল থেকে বিশ্ব ইজতেমা দুই পর্বে আয়োজন করে আসছে সরকার। ২০১৭ সালের শেষ দিকে তবলিগ জামাতের নেতৃত্বে চরম বিরোধ দেখা দেয়। পরে সরকারের মধ্যস্থতায় ২০১৮ সাল থেকে দুপক্ষ আলাদাভাবে ইজতেমায় দায়িত্ব পালন করে আসছেন।

Comment here