বিষধর সাপকে গিলে খেলো ব্যাঙ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

বিষধর সাপকে গিলে খেলো ব্যাঙ

অনলাইন ডেস্ক : সাপের অন্যতম খাবার ব্যাঙ। ব্যাঙকে সাপ গিলে খাচ্ছে- এমন দৃশ্য হর-হামেশাই চোখে পড়ে। কিন্তু বিষধর সাপকে যদি ব্যাঙ গিলে খায় তবে অবাকই হতে হয়। আর গত মঙ্গলবার এমন অবাক করা ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ায়।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, জ্যামি চ্যাপেল নামের অস্ট্রেলিয়ার এক সাপকে ব্যাঙের গিলে খাওয়ার দৃশ্য পোস্ট করে জানান, সাপ ও কীটনাশক সংক্রান্ত তার দুটি কোম্পানি আছে। তাই এই সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তার কাছে ফোন আসে। সম্প্রতি এক নারী তাকে ফোন করে জানান, তার এক প্রতিবেশীর বাড়ির পেছনের অংশে কোস্টাল তাইপান নামে মারাত্মক বিষধর একটি সাপ দেখতে পেয়েছেন। এই কথা শুনে ওই নারীর বাড়িতে যান তিনি।

সেখানে যাওয়ার পরেই চোখ কপালে ওঠে জ্যামির। কারণ, তিনি দেখতে পান শীর্ষ বিষধরের তিন নম্বরে থাকা  কোস্টাল তাইপানকে গিলে খাচ্ছে একটি গেছো ব্যাঙ। বিষধর সাপটি তার শরীরের বিভিন্ন অংশে ছোবল মারলেও ব্যাঙটির কিছুই হচ্ছে না।

এরপর ওই ব্যাঙটিকে একটি কাচের জারে করে নিজের সঙ্গে নিয়ে আসেন জ্যামি। পরে তার ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্টও করেন। যা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা। অনেকে আবার ওই ব্যাঙটির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতেও চাইছেন।

জ্যামি আরও জানিয়েছেন, কোস্টাল তাইপান এমন বিষধর যে যার ছোবল খেলে যে কোনো প্রাণী নিমিষেই মারা যাবে।  সেখানে ওই সাপটির একাধিক কামড় খেয়ে কী করে ব্যাঙটিকে তাকে গিলে খেল তাই তার মাথায় ঢুকছে না। ব্যাঙটিকে পর্যবেক্ষণ করার পাশাপাশি এই প্রশ্নের উত্তর খুঁজে বেড়াচ্ছেন তিনি।

Comment here