বিস্ফোরণ নিয়ে কারও কোনো মাথাব্যথার দরকার নেই: ওবায়দুল কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিস্ফোরণ নিয়ে কারও কোনো মাথাব্যথার দরকার নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনাগুলো নিয়ে কারও কোনো মাথাব্যথার দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি বিস্ফোরণের ঘটনাগুলো নাশকতা কি না, তা প্রধানমন্ত্রীর নির্দেশে গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

আজ বুধবার সকালে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সম্পাদকদের সঙ্গে যৌথ সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতা করছে কি না, একটির পর একটি এ ধরনের বিস্ফোরণের পেছনে বিএনপির সংশ্লিষ্টতা আছে কি না, সেটি আমরা খতিয়ে দেখছি।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী যখন দেশের কাজে বাইরে, ঠিক সে সময় আমাদের দেশে কয়েকটি অনভিপ্রেত ঘটনা ঘটে গেছে। এটি নাশকতা কি না বিষয়টি সরকারের পক্ষ থেকে জরুরিভাবে খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে কারও কোনো মাথা ব্যাথার প্রয়োজন নেই।’

 

সারাদেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক বলে মন্তব্য করে গতকাল মঙ্গলবার একটি বিবৃতি দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম যে বিবৃতি দিয়েছেন, তার বক্তব্যের সঙ্গে একমত যে এ ঘটনাগুলো রহস্যজনক। এটি খতিয়ে দেখতে হবে।’

সেতুমন্ত্রী আরও বলেন, ‘বিএনপি আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করতে পারে, সেজন্য দেশের জনগণের জানমাল রক্ষায় জনগণের পাশে থেকে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ।’

 

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারের নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ে সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত ১৮ জনের মধ্যে এখন পর্যন্ত ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ২টা পর্যন্ত মরদেহগুলো হস্তান্তর করা হয়।

হাসপাতাল থেকে বাকি দুটি মরদেহ আগেই স্বজনরা জোর করে নিয়ে গেছেন বলে জানা গেছে। বিস্ফোরণে আহত হন শতাধিক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

 

এর আগে রোববার বেলা ১১টার দিকে সায়েন্স ল্যাব এলাকার একটি বাণিজ্যিক ভবনের তৃতীয় তলায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে তিনজন নিহত এবং পাঁচজন দগ্ধ হন। আহত হন অর্ধশতাধিক।

এ ছাড়া শনিবার বিকেল ৪টা ৫৫ মিনিটে সীতাকুণ্ডে ‘সীমা অক্সিজেন অক্সিকো লিমিটেড’ নামে একটি অক্সিজেন কারখানায় বিস্ফোরণে সাত জন নিহত হয়েছেন।

 

 

Comment here