বেনাপোল বন্দর শ্রমিক ও আনসার বাহিনীর উত্তেজনা, আহত দুই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বেনাপোল বন্দর শ্রমিক ও আনসার বাহিনীর উত্তেজনা, আহত দুই

শরীফুল ইসলাম, বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ দেশের বৃহত্তর স্থল বন্দর যশোর বেনাপোল বন্দরে কর্মরত আনসার বাহিনীর ও বন্দর হ্যান্ডলিং শ্রমিকদের সাথে উত্তেজনায় দু’জন শ্রমিক আহত হয়েছে। এ ঘটনায় বন্দরের সকল কার্যক্রম বন্ধ রেখে বিক্ষোভ করে বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা। দীর্ঘ ৪ ঘন্টা পর পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন খানের আশ্বাসে বিক্ষোভ প্রত্যাহার ও বন্দরের সকল কার্যক্রম সচল।
মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারী) ইউনিয়ন শ্রমিকের সহ সভাপতি খলিলুর রহমান বলেন, দুপুর ১ টার সময় বন্দরের ৭ নং গেটের ৪০ নং শেডের ভিতরে আনসার বাহিনীর ক্যাম্প ইনচার্জ (পিসি) শাকিব এর সাথে কর্মরত শ্রমিকের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সাকিবের ডাকে  আনসার সদস্যরা এসে এলোপাতাড়ি ভাবে কয়েকজন শ্রমিক এর উপর হামলা চালায়। এতে শ্রমিক বাদল ও টিটোন বেশ আহত হয়েছে। তারা বর্তমানে চিকিৎসাধীন আছে। আনসার সদস্যদের এমন ঘটনায় শ্রমিকরা বন্দরের সকল কাজ বর্জন করে ও এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে। বিষয়টি বেনাপোল পোর্ট থানায় পৌছালে পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন খান পরিদর্শন করেন এবং বিষয়টি দ্রুততার সাথে দেখার আশ্বাস দিলে শ্রমিকরা বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে সকলে কাজে যোগদান করেন।
বেনাপোল পোর্ট পরিচালক (ডিডি) মামুন হোসেন বলেন, এ বিষয়ে যদি কোন আনসার সদস্য দোষী হয় তাহলে তাকে বেনাপোল থেকে ক্লোজ করা হবে বলে তিনি জানান।
বেনাপোল পোর্ট থানা অফিসার ইনচার্জ (ওসি) মামুন খান বলেন, শ্রমিক ও আনসার সদস্যদের পাল্টাপাল্টি উত্তেজনায় পোর্ট থানার একজন অফিসার আনসার ক্যাম্প পরিদর্শন করেছেন। এবং আমি নিজেও শ্রমিক ইউনিয়নের নেতাদের ও শ্রমিকদের সাথে কথা বলে বিষয়টি শান্ত করেছি। তারা তাদের অভিযোগ লিখিতভাবে দিবেন এবং হামলাকারী আনসার সদস্যদের নামে মামলা করবেন বলে জানান তারা।
তবে এ সংবাদ লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।

Comment here