ভারতীয় হাইকমিশনারের বাসায় বিএনপির প্রতিনিধিদল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

ভারতীয় হাইকমিশনারের বাসায় বিএনপির প্রতিনিধিদল

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার বারিধারার বাসায় গেছেন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে প্রতিনিধিদলটি তার বাসায় যান বলে আমাদের সময়কে জানান বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

প্রতিনিধি দলে আরও রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

ভারত ক্ষুব্ধ হয়—এমন কোনো বক্তব্য দেওয়া থেকে দীর্ঘদিন থেকে বিরত রয়েছে বিএনপির নেতাকর্মীরা। তবে সম্প্রতি ভারতের আদানি গ্রুপের সঙ্গে বাংলাদেশ সরকারের বিদ্যুৎ আমদানি চুক্তি নিয়ে বেশ জোরাল বক্তব্য রাখছেন দলটির নেতারা। এ অবস্থায় বিএনপির উচ্চপর্যায়ের প্রতিনিধিদল ভারতের হাইকমিশনারের বাসায় গেল।

একটি সূত্র বলছে, সম্প্রতি দেশটির আদালত থেকে বেকুসুর খালাস পাওয়া ভারতে অবস্থানরত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদকে বাংলাদেশে ফেরানোর বিষয়ে বৈঠকে আলোচনা হতে পারে।

এর আগে গত রোববার ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতদের সঙ্গেও বিএনপি মহাসচিবের নেতৃত্বে দলের তিন সদস্যের একটি প্রতিনিধিদল বৈঠক করে।

Comment here