ভোট গণনা বন্ধ করুন : ট্রাম্প - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

ভোট গণনা বন্ধ করুন : ট্রাম্প

অনলাইন ডেস্ক : মার্কিন মসনদ হারানোর পথে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট পদে নির্বাচনে তার থেকে বেশ এগিয়ে রয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন। রিপাবলিকান পার্টির প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প যখন পরাজয়ের দ্বারপ্রান্তে, তখন ভোট গণনা বন্ধ করার দাবি জানালেন।

ডোনাল্ড ট্রাম্প ভোট বন্ধ করার দাবি জানিয়ে তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেন। তিনি লেখেন, ‘গণনা (ভোট) বন্ধ করুন।’ এক ঘণ্টারও কম সময় আগে দেওয়া এ পোস্ট ২ লাখ ৭১ হাজারেরও বেশি লাইক পড়েছে। পোস্টটি শেয়ার হয়েছে ১৬ হাজারেরও বেশি। আর এতে মন্তব্য করা হয়েছে ৬৭ হাজারের বেশি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল পেতে অধীর আগ্রহে রয়েছেন মার্কিনিরাসহ বিশ্বের অনেকেই। গতকাল বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় নিজের জয়ের ঘোষণা দিয়েছেন বাইডেন। উইসকনসিন ও মিশিগানে জয় প্রায় নিশ্চিত হওয়ার পর তিনি এ ঘোষণা দিয়েছেন। এখন যেসব স্থানে তিনি ফোট গণনায় এগিয়ে আছেন, সেগুলোতে জয় পেলে প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোট হয়ে যাবে। এখনো ভোট গণনা বাকি রয়েছে নেভাদা, নর্থ ক্যারোলিনা, জর্জিয়া ও পেনসিলভানিয়াতে। আর ট্রাম্পকে প্রেসিডেন্ট হতে হলে এই সবগুলো অঙ্গরাজ্যেই জয়ী হতে হবে।

 

Comment here