মাওনা চৌরাস্তায় শেখ মজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিক উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

মাওনা চৌরাস্তায় শেখ মজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিক উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল

আহমেদ মাহফুজ, শ্রীপুর – গাজীপুর প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকি উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য নাছির মোড়ল এর উদ্যোগে শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। উক্ত শোক সভা ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা ছাত্রলীগের কার্যনির্বাহি সদস্য জনাব মোঃ নাছির মোড়ল।

গাজীপুর জেলা ছাত্রলীগের কার্যনির্বাহি সদস্য জনাব মোঃ নাছির মোড়ল বলেন, ১৫ ই আগষ্ট, জাতীয় শোক দিবস। আজকের এই দিনে গভীর ভাবে স্মরন করছি ইতিহাসের রাখাল রাজা, যার জন্ম না হলে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র হিসেবে পেতাম না, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

গাজীপুর জেলা ছাত্রলীগ নেতা ইমরান হাসান শান্ত আগষ্ট মাসকে দেখিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ইতিহাস আগড়তলা ষড়যন্ত্র মামলা, ৬ দফা আন্দোলন ইত্যাদি তুলে ধরেন। তিনি আরও বলেন, মুস্তাকের পিছনে যারা মদদদাতা যাদের নির্দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যার করা হয়েছিলো তাদেরকেও শাস্তির আওতায় আনা হউক। শ্রীপুর উপজেলা ছাত্রলীগ নেতা হৃদয় শেখ বলেন, ১৫ ই আগস্টের মধ্যে দিয়ে পাকিস্তানের প্রেত্নাদের ষড়যন্ত্র ক্ষান্ত হয়নি তারা ২১ শে আগষ্ট মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কেও হত্যার ষড়যন্ত্র করেছিল,কিন্তু আল্লাহর রহমতে তা পারে নাই।

বঙ্গতাজ তাজউদ্দীন আহমদসহ চার নেতার প্রতি এবং সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ও তাদের আত্নার মাগফেরাত কামনা করে তার বক্তব্য শেষ করেন। এছাড়াও উপস্থিত ছিলেন গাজীপুর জেলা ছাত্রলীগ নেতা জয় মোড়ল, সাকিবুল হাসান নয়ন সাংগঠনিক সম্পাদক তেলিহাটি ইউনিয়ন ছাত্রলীগ, সোহাগ মাহমুদ সাংগঠনিক সম্পাদক মাওনা ইউনিয়ন ছাত্রলীগ, নাঈম রায়হান যুগ্ম সাধারণ সম্পাদক তেলিহাটি ইউনিয়ন ছাত্রলীগ, শাকিল মিয়া যুগ্ম সাধারন সম্পাদক পিয়ার আলী কলেজ শাখা ছাত্রলীগ, ইব্রাহিম খলিল পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগ, তারেক রহমান গাজীপুর ইউনিয়ন ছাত্রলীগ, রকিব মৃধা সহ-সম্পাদক শ্রীপুর উপজেলা ছাত্রলীগ, ঝলক সরকার সাংগঠনিক সম্পাদক মাওনা ইউনিয়ন ছাত্রলীগ।

আলোচনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাশেদ আহম্মেদ, আহমেদ মাহফুজ সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ, এলাকার পিতৃতুল্য বয়োজ্যেষ্ঠ মুরুব্বিয়ান,কৃষক,শ্রমিক, জনতা ও অন্যান্য ব্যাক্তি বর্গ। এসময় তারা সকলেই বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া চায় এবং অবিলম্বে যেনো বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তির আওতাধীন করা হয় সে বিষয়ে জোর দাবি জানায়। আলোচনা অনুষ্ঠান শেষে সকলের মধ্যে খাবার বিতরণ করা হয়।

Comment here